1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:৪৯ অপরাহ্ন

সাউথ বাংলা ব্যাংকের ১১ কর্মকর্তা বরখাস্ত

বাণিজ্য ডেস্ক | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১

নানা অনিয়মের অভিযোগ এনে সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের ১১ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরমধ্যে দুইজন উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) রয়েছে। বুধবার (৬ অক্টোবর) এসবিএসি সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংকটির সদ্য নির্বাচিত চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লা জানান, কি কারণে কর্মকর্তাদের বহিস্কার করা হয়েছে তা আমার জানা নেই। এটি ব্যাংকের ম্যানেজমেন্টের বিষয়, বোর্ডের বিষয় নয়।

যাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে তাদের মধ্যে দুইজন ডিএমডি হলেন- মো. কামাল উদ্দিন এবং সফিউদ্দিন আহমেদ। এছাড়া ঋণ প্রশাসন বিভাগের প্রধান (ইভিপি) সালাউদ্দিন আহমেদ, হেড অব ব্যাংকিং অপারেশন (ইভিপি) এসএম ইকবাল মেহেদি, আন্তর্জাতিক বিভাগের প্রধান (ভিপি) এএনএম মোয়াজ আহমেদ, খুলনা শাখা প্রধান (এফএভি) এনএম আবুল কালাম সিদ্দিক, খুলনা চোকনগর শাখা প্রধান (এভিপি) মো. মনজুরুল আলম, ফকির হাট, খারাবাত বাইনতলা শাখার প্রধান (এসইও) এসএম রবিউল আলম, ফলটিটা শাখার প্রধান (এসইও) মো. নজরুল ইসলাম, খুলনার বৈদেশিক মুদ্রা শাখার এসকে আবুল ফারাহ এবং কাটাখালি শাখা ম্যানেজার অরুপ কুমার শাহা।

এসবিসি সূত্রে জানা গেছে, ব্যাংকটির আগের চেয়ারম্যান এসএম আমজাদ হোসেন দীর্ঘ দিন দায়িত্বপালন কালে অনিয়ম দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েন। তাকে অনিয়ম ও দুর্নীতিতে যেসব কর্মকর্তার যোগসাজশ ছিল বর্তমান পর্ষদ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে।

এরই ধারাবাহিকতায় এসব কর্মকর্তাদের বরখাস্ত করা হয়েছে। গ্রাহকদের আস্থা অর্জনের জন্য যেসব কর্মকর্তা অনিয়ম দুর্নীতির সঙ্গে জড়িত এমন আরও কর্মকর্তাকে বরখাস্ত করার আশঙ্কা রয়েছে।

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর ব্যাংকটির চেয়ারম্যান পদ থেকে এস এম আমজাদ হোসেন অসুস্থতার কারণ দেখিয়ে পদত্যাগ করেন। তিনি ২০১৩ সাল থেকে টানা ৯ বছর ব্যাংকটির চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করেছেন। তার বিরুদ্ধে ঋণ জালিয়াতিসহ নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। এসব দুর্নীতির অনুসন্ধান করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার পদত্যাগের পর গত ২৬ সেপ্টেম্বর শিল্পপতি আব্দুল কাদির মোল্লা ব্যাংকটির নতুন চেয়াম্যান নির্বাচিত হয়েছে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD