1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

হৃদয়ে বাংলাদেশ’র উদ্যোগে বিনামূল্যে কর্মমূখী প্রশিক্ষণের ঘোষণা

মোঃ আল-আমিন সরকার | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ১৯৭ পাঠক

করোনাকালীন বিপর্যয়ের রেশ কাটিয়ে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচীর পাশাপাশি সংগঠনের ৬ শতাধিক শিক্ষার্থীদেরকে কর্মমূখী প্রশিক্ষণের ঘোষণা দিয়েছে মাধবদীর বৃহত্তর সেবামূলক সংগঠন হৃদয়ে বাংলাদেশ। বৃহস্পতিবার (০৭ অক্টোবর) বেলা ১০টায় মাধবদীর কাশিপুরস্থ মর্নিংসান ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে অবস্থিত সংগঠনের কার্যালয়ে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে সংগঠনের নিয়মিত মাসিক কর্মসূচী শিক্ষা সামগ্রী বিতরণ পূর্ব বক্তৃতায় সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ মফিজুল ইসলাম এ ঘোষণা দেন। পরে সংগঠনের শিক্ষার্থীদের মাঝে খাতা, কলম ও হাত ধোঁয়ার সাবান বিতরণ করা হয়।

হৃদয়ে বাংলাদেশ’র সাংগঠনিক সম্পাদক ও দৈনিক মানবজমিনের মাধবদী প্রতিনিধি মোঃ আল-আমিন সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ও নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইনআস্ট্রির পরিচালক হাজী আল-আমিন রহমান ও মোঃ মশিউর রহমান ফারুক। এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার মোল্লা, মাধবদী থানা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃ নুর আলম, সংগঠনের প্রচার সম্পাদক আমির হোসেন বকুল, রোখসানা কাজল প্রমূখ।

সংগঠনের সভাপতি বলেন, সকল শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি বাস্তবমূখী কিছু শিক্ষা থাকা দরকার, যাতে তারা বাড়িতে বসে অবসর সময়ে কিছু উপার্জন করে নিজের প্রয়োজন মেটানোর পাশাপাশি পরিবারকেও সহায়তা করতে পারে।
শিক্ষার্থীদের স্বাবলম্বী করতেই সংগঠনের পক্ষ থেকে এমন উদ্যোগ নেয়া হয়েছে। তিনি আরো বলেন, ইতিপূর্বেও এই সংগঠনের পক্ষ থেকে মেয়ে শিক্ষার্থীদেরকে সেলাই প্রশিক্ষণ প্রদান করতঃ বিনামূল্যে সেলাই মেশিন প্রদান করে উপার্জনে সহায়তা করা হয়েছে। পাশাপাশি ছেলেদেরকে কম্পিউটার প্রশিক্ষণ দেয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় নতুন বছর থেকে প্রশিক্ষণের পরিসর বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। অসহায় শিক্ষার্থীদের যে কেউ চাইলেই এ প্রশিক্ষণ বিনামূল্যে গ্রহণ করতে পারবে।
প্রসঙ্গত, ২০১১ সনে মাধবদীতে প্রতিষ্ঠিত ‘হৃদয়ে বাংলাদেশ’ নামের এই সেবামূলক সংগঠনটি আর্থিক অস্বচ্ছলতায় শিক্ষার্থীদের ঝরেপড়া রোধে নিয়মিত কাজ করে যাচ্ছে। পাশাপাশি বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে সহায়তার মাধ্যমে অগ্রণী ভুমিকা পালন করে আসছে। বর্তমানে সংগঠনটি থেকে নিয়মিত সুবিধাভোগী সদস্য সংখ্যা প্রায় ৬ শতাধিক।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD