1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন

গাজীপুরে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১০ অক্টোবর, ২০২১

গাজীপুরে দুটি পোশাক কারখানা লে অফ ঘোষণার প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা। মহানগরীর বাসন সড়ক ও ভোগড়া এলাকার কারখানা দুটির কয়েকজন শ্রমিক জানান, শনিবার রাত পর্যন্ত কাজ শেষ করে সবাই বাসায় ফিরে যান। রবিবার (১০ অক্টোবর) সকাল ৮টার দিকে কারখানার প্রধান ফটকে লিগ্যাল নোটিশ দেখতে পায়। এতে কারখানার সহস্রাধিক শ্রমিক উত্তেজিত ও বিক্ষুব্ধ হয়ে ওঠে।

শ্রমিকরা জানান, তাদের কিছু না জানিয়েই কর্তৃপক্ষ কারখানার লে-অফ ঘোষণা করে। আজ তাদের সেপ্টেম্বর মাসের বেতন পরিশোধের কথা ছিল।

এদিকে ভোগড়া এলাকায় একই মালিকানাধীন অপর একটি কারখানার শ্রমিকরাও তাদের কারখানার প্রধান ফটকে লে-অফ ঘোষণার নোটিশ দেখতে পেয়ে বিক্ষোভ করে সড়ক অবরোধ করেছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের ফলে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের যান চলাচল বন্ধ হয়ে যায়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার জাকির হোসেন জানান, কারখানা কর্তৃপক্ষ এবং শ্রমিকদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।

তবে এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি। কর্তৃপক্ষ তাদের লে অফ নোটিশে উল্লেখ করেছেন, করোনা মহামারির কারণে তাদের কারখানার ব্যাপক ক্ষতি হয়েছে এবং কারখানাটি চালানোর মতো তাদের সামর্থ্য নেই। তাই আইন অনুযায়ী তারা কারখানা বন্ধের ঘোষণা দিয়েছে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD