1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৪:৫৫ অপরাহ্ন

নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন ভারত

স্পোর্টস ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ১৭ অক্টোবর, ২০২১

আবারও দক্ষিণ এশিয়ার ফুটবলের শ্রেষ্ঠত্ব ভারতের। শনিবার রাতে ফাইনালে নেপালকে ৩-০ গোলে হারিয়ে ৮ম বারের মত সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা নিশ্চিত করলো দেশটি।

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে এই প্রথম খেলেছে নেপাল। তাদের প্রতিপক্ষ ছিল আগের সাতবারের চ্যাম্পিয়ন ভারত। ধারণা করা হয়েছিল মালদ্বীপের রাজধানী মালেতে অনুষ্ঠিত ফাইনালে নেপালিরা নিজেদের কিছুটা হলেও মেলে ধরতে পারবেন। কিন্তু সেটা আর সম্ভব হয়নি।

প্রথমার্ধে ভারতের অবিরত আক্রমণ সামাল দিয়ে নিজেদের জাল অক্ষতই রাখে নেপাল। মানসিকভাবে পিছিয়ে থেকে বিরতিতে গেলেও গোল না হজম করার কিছুটা স্বস্তিও ছিল তাদের। কিন্তু বিরতি থেকে ফিরে কয়েক মুহূর্তেই নেপালের রক্ষণভাগ গুঁড়িয়ে দেন সুনীল ছেত্রি-সুরেশ সিংরা।

ম্যাচের ৪৯ মিনিটে প্রিতম কোতালের ক্রস থেকে হেডে প্রথম গোল করেন সুনিল ছেত্রী। আন্তর্জাতিক ক্যারিয়ারে এটি তার ৮০তম গোল। এর মধ্য দিয়ে লিওনেল মেসিকে ছুঁয়েছেন তিনি।

এর এক মিনিট পর, ৫০ মিনিটে আবারও গোল। এবার গোলের ব্যবধান বাড়িয়ে ২-০ করেন সুরেশ সিং। ইয়াসিরের ক্রসে পা ছুঁয়ে নেপালের জালে বল জড়িয়ে দেন সুরেশ। পরে ৮৬ মিনিটে পরিবর্তিত ফুটবলার হিসেবে মাঠে নামেন সাহাল আব্দুল সামাদ। ৯০ মিনিটে তিনি গোল করে ভারতকে ৩-০ ব্যবধানে জয় এন দেন।

শেষবার সাফ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপের কাছে হেরে রানার্সআপ হয়েছিল ভারত। এবার নেপালকে হারিয়ে শিরোপা পুনরুদ্ধার করলেন সুনিল ছেত্রিরা। এর আগে ভারত সাফ চ্যাম্পিয়ন হয় ১৯৯৩, ১৯৯৭, ১৯৯৯, ২০০৫, ২০০৯, ২০১১ ও ২০১৫ সালে। রানার্সআপ হয় ১৯৯৫, ২০০৮, ২০১৩ ও ২০১৮ সালে।

উল্লেখ্য, বাংলাদেশ এবারের আসরে দারুণ শুরু করেও ফাইনালের টিকেট কাটতে পারেনি। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারানো জামাল ভূঁইয়ার দল দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ড্র করে। তৃতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে হেরে যাওয়ায় ফাইনালে উঠতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালকে হারাতেই হতো বাংলাদেশকে। কিন্তু এই মাচে ড্র করে ৫ পয়েন্ট নিয়ে বিদায় নিতে হয় বাংলাদেশকে।ন।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD