1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মালিঙ্গাকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড এখন সাকিবের

স্পোর্টস ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ২৭০ পাঠক

বাংলাদেশ ক্রিকেটের অলরাউন্ডার সাকিব আল হাসান সাকিব আল হাসান একের পর এর রেকর্ড গড়েই চলেছেন। অলরাউন্ডার সাকিব ক্যারিয়ারে কত কিছুতে তিনিই প্রথম, কত রেকর্ডের যে চূড়ায় বসেছেন। এবার তার অর্জনে যোগ হলো বেশ কয়েকটি সাফল্য। যেখানে সবাইকে ছাপিয়ে শীর্ষে সাকিব আল হাসান। এমন অর্জনে বেছে নিলেন বিশ্বকাপের মতো মেগা মঞ্চ।

কিছুদিন আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে ৮৭টি টোয়েন্টি খেলে সাকিব উইকেট নিয়েছিলেন ১০২টি। কিউইদের বিপক্ষে প্রথম দুই ম্যাচে সমান ২টি করে ৪টি উইকেট নেন। এতে সাকিবের উইকেট সংখ্যা দাঁড়ায় ১০৬টি। তবে সেই সিরিজে আর উইকেটের দেখা পাননি তিনি।

চলমান বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে আজ (রোববার) বল হাতে ২ উইকেট তুলে নিয়েছেন এই বাঁহাতি অলরাউন্ডার। এতে ১০৮ উইকেটের মালিক বনে যাওয়ার পাশাপাশি হয়ে গেলেন টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারীও।

৮৪ ম্যাচ খেলে ১০৭ উইকেট নিয়ে শেষ হয়েছে মালিঙ্গার ক্যারিয়ার। আজ প্রথম উইকেট নেওয়ার সময় লঙ্কান কিংবদন্তিকে ছুঁয়ে ফেলেন সাকিব। পরে স্কটিশ ব্যাটসম্যান মাইকেল লিস্ককে ফিরিয়ে এককভাবে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক বনে যান সাকিব আল হাসান।

পাশাপাশি আরও কিছু কীর্তিও গড়লেন সাকিব। তিন সংস্করণ মিলিয়ে সাকিবের উইকেট এখন ৬০০টি। ২৩তম বোলার আর দ্বিতীয় বাঁহাতি স্পিনার হিসেবে এই অর্জনে নাম লেখালেন সাকিব।

এমন অর্জনের দিনে আরও এক জায়গায় অনন্য সাকিব। তিন সংস্করণ মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসের ব্যাট হাতে ১২ হাজার রান আর ৬০০ উইকেটের যুগলবন্দী নেই আর কোন ক্রিকেটারের। ৬০০ উইকেটের পাশাপাশি সাকবের পর সবচেয়ে বেশি রান এখন ভারতীয় কিংবদন্তি কপিল দেবের। ৬৮৭ উইকেটের সঙ্গে তার রান ৯ হাজার ৩১ রান নিয়ে অবসরে গেছেন তিনি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD