1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৫০ অপরাহ্ন

সেন্টমার্টিনে আটকা পর্যটকরা ঝুঁকি নিয়েই ফিরছেন

অনলাইন ডেস্ক | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সাগর উত্তাল থাকায় প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে ৩ দিন ধরে আটকা পড়েন ৩ শতাধিক পর্যটক। মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে আবহাওয়া পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পর ট্রলারে করে ঝুঁকি নিয়ে টেকনাফ ফিরছে এসব পর্যটক।

জানা গেছে, তাদের অনেকেই লাইফ জ্যাকেট পরিহিত ছিল। এছাড়াও ধারণ ক্ষমতার অধিক যাত্রী ট্রলারে তোলা হয়েছে বলে জানিয়েছে পর্যটন ব্যবসায়ীরা।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের সদস্য হাবিবুর রহমান বলেন, গেল কয়েকদিন আগে ট্রলার ও স্পিড বোটে করে সেন্টমার্টিন ভ্রমণে আসে ৩ শতাধিক পর্যটক। কিন্তু হঠাৎ করে বঙ্গোপসাগরে বায়ুচাপের আধিক্য বিরাজ করায় কক্সবাজারকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। যার কারণে টেকনাফ সেন্টমার্টিন নৌরুটে নৌযান চলাচল বন্ধ করে দেয় প্রশাসন।

তিনি আরও জানান, এতে গেল ৩ দিন ধরে ভ্রমণে গিয়ে সেন্টমার্টিনে আটকা পড়ে ৩ শতাধিক পর্যটক। পরে মঙ্গলবার আবহাওয়া পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে সকাল সাড়ে ৮টার দিকে ৯টি ট্রলারে করে টেকনাফে উদ্দেশে রওনা দেন এসব আটকেপড়া পর্যটক। যাদের দুপুর ১টার দিকে টেকনাফ পৌছার কথা রয়েছে।

আবহাওয়া অফিস সহকারী আবহাওয়াবিদ আবদুর রহমান বলেন, আবহাওয়া পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও এখন পর্যন্ত কক্সবাজারকে ৩ নং স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। তবে দুপুর নাগাদ এ সংকেত নামিয়ে ফেলা হতে পারে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD