1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ২৬৯ পাঠক

নরসিংদীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে। শুক্রবার (২২ অক্টোবর) দিবসটি উপলক্ষে, আলোচনা সভা ও র‌্যালি করা হয়েছে। জাতীয় নিরাপদ সড়ক দিবসের প্রতিপাদ্য “গতিসীমা মেনে চলি দুর্ঘটনা রোধ করি”। এ স্লোগানকে সামনে রেখে বেলা ১১টায় জেলা প্রশাসন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) নরসিংদী সার্কেল এর উদ্যোগে জেলা প্রশাসকের সম্মলেন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে নরসিংদীর বিজ্ঞ জেলা প্রশাসক আবু মোহাম্মদ মারুফ খান বলেছেন, নরসিংদীর ৫২ কিলোমিটারে সড়ক-মহাসড়কে চালাচলকারী যাত্রি সেবা নিশ্চিত ও সড়ক দুর্ঘটনা রোধে সবাই এগিয়ে আসতে হবে। শুধু দিবস উপলক্ষে নয় আমরা নরসিংদী জেলা প্রশাসন কর্তৃক সম্মিল সভার মাধ্যমে সড়কে নিরাপত্তা জোরদার করতে পর্যালোচনার মাধ্যমে কাজ করে যাবো। তিনি আরও বলেন, সড়ক দুর্ঘটনার জন্য দায়ি হলো আইন না মানা মানুষ গুলো। সড়ক দুর্ঘটনা রোধ করতে চালক ও পথচারীদের সচেতন হওয়া অতি জরুরী। সড়কে যার যেখানে দায়িত্ব তা সঠিক ভাবে পালন করলে সড়ক দুর্ঘটনা কমানো সম্ভব বলে মন্তব্য করেন তিন।

এসভায় নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা মনোয়ার হোসেন এর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্যে মাধ্যমে, নরসিংদী জেলায় সড়ক দুর্ঘটনার কারণ পরিসংখ্যান জানান, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) নরসিংদীর সহকারী পরিচালক (ইঞ্জিঃ) কাজী মো: মোরছালীন।

এছাড়া সড়ক নিরাপত্তা জোরদার সহ বিভন্ন বিষয়াদি নিয়ে বক্তব্য রাখেন, নরসিংদী জেলা শাখা নিরাপদ সড়ক চাই এর সভাপতি এ্যাডভোকেট সোহরাব হোসেন ভূইয়া সোহাগ, সড়ক ও জনপদ (সওজ) এর নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দার, নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) পরিত্রান তালুকদার, ট্রাফিক ইন্সপেক্টর গোলাম মাওলা তালুকদার, নরসিংদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ-সহকারী পরিচালক মো: নুরুল ইসলাম, নরসিংদী বিআরটিসি বাসডিপোর পরিচালক আজিজুল হক উজ্জল, নরসিংদী আন্তঃজেলা বাস মালিক সমিতির সভাপতি এএইচএম জাহাঙ্গীর, জেলা পরিবহন শ্রমিক ও আন্তঃ জেলা বাস টার্মিনাল কমিটির সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি প্রমূখ।

এছাড়া নিরাপদ সড়ক চাই (নিসচা)’র নরসিংদী জেলা, শিবপুর উপজেলা ও মাধবদী থানা শাখা কমিটির উদ্যোগে সড়ক নিরাপত্তা বিষয়ক জনসচেতনতামূলক প্রচারণা ও র‌্যালি সহ সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে দিবসটি পালন করেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD