1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে প্রচার-প্রচারণায় মুখরিত ঘোড়াশাল পৌরসভা

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ৫৫৯ পাঠক

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভা নির্বাচনে প্রার্থীদের প্রতিশ্রুতি আর প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে পৌর এলাকা। পোস্টারে ছেয়ে গেছে এলাকার অলি-গলিসহ সকল সড়ক। যেদিকে চোখে পড়বে সারি সারি ঝুলানো পোস্টার। রাত-দিন একতালে এগিয়ে চলেছে প্রার্থীদের সমর্থনে প্রচার প্রচারণা।

ভোটের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে নির্বাচনী উত্তাপ। চায়ের স্টলসহ সকল জায়গাতেই চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা আর জল্পনা-কল্পনা। মাইকিং ছাড়াও সোশ্যাল মিডিয়াতেও চালানো হচ্ছে অনেক প্রার্থীর সমর্থনে নির্বাচনী প্রচারণা। প্রার্থীরা ভোটারদের সাথে গণসংযোগ এবং হ্যান্ডবিল বিলি ছাড়াও পৌর এলাকার রাস্তা-ঘাট, ড্রেনসহ যাবতীয় উন্নয়ন করাসহ পৌর নাগরিকদের দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি।

ঘোড়াশাল পৌর নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কায় মেয়র পদে লড়ছেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল-মুজাহিদ হোসেন তুষার। এই পৌরসভার বর্তমান মেয়র ও ঘোড়াশাল পৌর আওয়ামীলীগের সভাপতি শরিফুল হক দলীয় মনোনয়ন না পাওয়ায় তিনি এবার নির্বাচন করছেন না। ফলে আওয়ামীলীগ ও এর সকল অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরাই নৌকার বিজয় সু-নিশ্চিত করতে মাঠে কাজ করছেন। তারই ধারাবাহিকতায় সম্প্রতি উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ও নরসিংদী-২ থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য আলহাজ¦ কামরুল আশরাফ খান পোটন এক জরুরি সভা ডেকে নৌকার পক্ষে কাজ করার জন্য সকল নেতাকর্মীদের আহ্বান জানান।
আল-মুজাহিদ হোসেন তুষারও সকল নেতাকর্মীদেরকে সাথে নিয়ে গড়ে তুলতে চান একটি উন্নত আধুনিক, মডেল ও পরিচ্ছন্ন ঘোড়াশাল পৌরসভা। তাই, নৌকাকে ভোট দিয়ে জবাবদিহিতা এবং স্বচ্ছতার পাশাপাশি বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান জানাচ্ছেন এই প্রার্থী।

অপরদিকে, পরিবর্তনের অঙ্গীকার নিয়ে আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী বাংলাদেশ ছত্রলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তানজিরুল হক রনি মোবাইল মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনিও পৌর নাগরিকদের সার্বিক উন্নয়নে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন।
এছাড়া ইসলামি আন্দোলন বাংলাদেশের ইকরাম হোসেন হাতপাখা মার্কায় নির্বাচন করছেন। তবে সাধারণ ভোটারদের ধারণা মূলত আওয়ামীলীগের নৌকা মার্কা ও আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর মধ্যে হাড্ডা-হাড্ডি লড়াই হবে। এছাড়াও নির্বাচনে সাধারণ আসনের ৯টি ওয়ার্ডে কাউন্সিলর ৫৩ জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১৬ জন প্রাার্থী ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন।

আগামী ২ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ঘোড়াশাল পৌরসভায়। ভোটগ্রহণের ৩৪ ঘন্টা আগে প্রার্থীদের প্রচারণ বন্ধ করতে হবে।
পলাশ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জোবাইদা খাতুনের সাথে কথা বলে জানা যায়, এবারের পৌর নির্বাচনে ৯ টি ওয়ার্ডে ২৪ টি কেন্দ্রে ও ১৮৬ টি বুথে ৬২ হাজার ২৪৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাদের মধ্যে নারী ভোটার ৩০ হাজার ৩৮৭ জন ও পুরুষ ভোটার ৩১ হাজার ৮৬১ জন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD