1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৬:৩১ অপরাহ্ন

নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ

নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১

রাজধানীর নয়াপল্টনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিএনপির পূর্বঘোষিত সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার দাবিতে বিক্ষোভ সমাবেশের পর মিছিল করতে গেলে এ সংঘর্ষ শুরু হয়। মঙ্গলবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে এই সংঘর্ষ শুরু হয়। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন এর মাধ্যমে তা নিয়ন্তনে আনে পুলিশ।

পুলিশ জানায়, নয়াপল্টন পার্টি অফিসের সামনে শুধুমাত্র সমাবেশ করার অনুমতি ছিল বিএনপির। তারা সমাবেশ করে, সে সময় পুলিশ বাধা দেয়নি বা কোনও উস্কানিমূলক কথাবার্তাও বলেনি। বিএনপি মহাসচিব তার বক্তৃতাকালে কোনও মিছিল করা যাবে না বলে জানান। কিন্তু সমাবেশ শেষ হওয়ামাত্র নেতাকর্মীরা মিছিল বের করে এবং পুলিশের ওপর ইপাটকেল ছুড়তে থাকে। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে লাঠিচার্জ করে ও টিয়ার গ্যাস প্রয়োগ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এ ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। বেশ কয়েকজন বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়েছে। দুপুর পর্যন্ত বিভিন্ন অলিগলিতে বিএনপি নেতাকর্মীরা অবস্থান নেন। চলে থেমে থেমে ধাওয়া-পাল্টা ধাওয়া। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিএনপির কারও বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে মঙ্গলবার সকাল থেকে রাজধানীর আশপাশের এলাকা থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ছোট ছোট মিছিল নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসতে থাকেন। এ সময় বিএনপির নেতাকর্মীদের বাধা ও তাদের ওপর পুলিশ হামলা চালিয়েছে বলে দাবি করেন দলটির নেতারা।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD