1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:২৪ অপরাহ্ন

ঘোড়াশাল পৌরসভার মেয়র নির্বাচিত হলেন আ.লীগের আল মোজাহিদ হোসেন তুষার

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১

নরসিংদীর পলাশের ঘোড়াশাল পৌরসভার নির্বাচনে মেয়র পদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামী লীগের আল মোজাহিদ হোসেন তুষার। মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রথমবারের মত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় এ ফলাফল জানানো হয়। নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ঘোড়াশাল পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করা হাতপাখা প্রতীকের ইসলামী আন্দোলন বাংলাদেশের ইকরাম হোসেন ৪৬১ ভোট, মোবাইল প্রতীকের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তানজিরুল হক ২ হাজার ১৪ ভোট ও নৌকা প্রতীকের আওয়ামী লীগের প্রার্থী আল মুজাহিদ হোসেন ২৮ হাজার ২৬৪ ভোট পেয়েছেন। পরে বিপুল ভোটে বিজয়ী হওয়া নৌকা প্রতীকের আওয়ামী লীগের আল মুজাহিদ হোসেন তুষারকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এবারই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) বোতাম টিপে ভোট দিয়েছেন ঘোড়াশাল পৌর এলাকার ভোটাররা। নির্বাচনে ৩ মেয়র প্রার্থী ছাড়াও ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। দ্বিতীয় শ্রেণির এই পৌরসভাটির ৯টি ওয়ার্ডের ২৪টি কেন্দ্রের ১৮৬টি বুথে এই ভোট গ্রহণ হয়। মোট ৬২ হাজার ২৪৮ জন ভোটারের মধ্যে পুরুষ ৩১ হাজার ৮৬১ ও নারী ৩০ হাজার ৩৮৭ জন। নির্বাচনে মোট ভোট পড়েছে ৩০ হাজার ৭৫৪টি।

সরেজমিনে বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, সবগুলো ভোটকেন্দ্রেই ভোট দিতে আসা স্থানীয় লোকজনের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছিল। তবে মোবাইল প্রতীকের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তানজিরুল হক নিজের কেন্দ্রে ভোট দেওয়ার পর থেকে তাকে আর কোন কেন্দ্রে দেখা যায়নি। এছাড়াও কয়েকটি কেন্দ্রে কাউন্সিলর প্রার্থীদের কথা কাটাকাটির দৃশ্য দেখা যায়। এসব বাদে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকেই কেন্দ্রগুলোতে নারী ও পুরুষ ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নির্বাচনের পরিবেশ নিয়ন্ত্রণে রাখতে মোট ৯টি ভোটকেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে পুলিশ ও আনসার সদস্যরা অবস্থান করেন। এছাড়াও র‌্যাবের তিনটি টিম ও তিন প্লাটুন বিজিবি পুরো পৌর এলাকায় টহল দেয়।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. মেজবাহ উদ্দিন জানান, ঘোড়াশাল পৌরসভার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এতে মেয়র পদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামী লীগের আল মোজাহিদ হোসেন তুষার। মোট ৩০ হাজার ৭৫৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে বাতিল হয়েছে ১৫ ভোট। শতাংশ হিসেবে ৩৯ দশমিক ৪১ শতাংশ ভোট কাস্ট হয়েছে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD