1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আড়াইহাজারে কৃষকের মধ্যে প্রণোদনার বীজ ও সার বিতরণ

সফুরউদ্দিন প্রভাত
  • প্রকাশের তারিখ | বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ২৪৪ পাঠক

আড়াইহাজারে রবি ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনার আওতায় ২ হাজার ৮০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার বিকাল ৩ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই সার ও বীজ বিতরণ কর্মসূচী উদ্বোধন করেন সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কাজী আনোয়ার হোসেন, অতিরিক্ত কৃষি কর্মকর্তা মাহমুদুল হাসান ফারুকী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মহিবুর রহমান সিদ্দিকী প্রমুখ।

আড়াইহাজার কৃষি বিভাগ জানায়, সরকারের প্রণোদনা কর্মসূচীর আওতায় ১০০ জন গম চাষীকে ২০ কেজি করে গমবীজ ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার, ৩০০ জন ভুট্টা চাষীকে ২ কেজি হাইব্রীড ভুট্টা বীজ ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার, ১৫০০ জন সরিষা চাষীকে ১ কেজি সরিষা বীজ ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার, ১৮০ জন পেঁয়াজ চাষীকে ১ কেজি পেঁয়াজ বীজ ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

প্রধান অতিথি বক্তব্যে সাংসদ আলহাজ্ব নজরুল ইসলাম বাবু বলেন, বর্তমান সরকার কৃষিখাতে ভর্তুকি দিয়ে কৃষককে উৎসাহিত করায় দেশ এখন খাদ্যে স্বংয়সম্পূর্ণ। সকল অনাবাদি জমি চাষাবাদের আওতায় এনে ধান চাষের পাশাপশি গম, ভুট্টা, সরিষা, পিয়াজ আবাদ করলে বিদেশ থেকে আমদানী করতে হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পিত সুযোগ সুবিধাকে কাজে লাগিয়ে কৃষি উৎপাদান বৃদ্ধি করার জন্য কৃষকদের প্রতি তিনি আহবান জানান।

 



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD