1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ১৫ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে চলছে পরিবহন ধর্মঘট: বেড়েছে তেলের দাম, দ্বিগুণ ভাড়া নিচ্ছে গ্যাসে চালিত বাসগুলো

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ২০৫ পাঠক

দেশে ডিজেল ও কেরোসিনের দাম এক লাফে লিটারে ১৫ টাকা বাড়িয়ে ৬৫ থেকে ৮০ টাকা করেছে সরকার। এতে তেলে চালিত যানবাহন গুলোর খরচ বেড়ে যাওয়ায় নরসিংদীতেও অনির্দিষ্ট কালের জন্য যাত্রী ও পণ্যবাহী গাড়ি গুলো বন্ধ রয়েছে। তবে সরজমিনে দেখা গেছে নরসিংদী থেকে প্বার্শবর্তী জেলাতে দ্বিগুণ ভাড়া নিয়ে গ্যাসে চালিত গণপরিবহন চলছে। এতে যাত্রীদের ভেড়েছে ভোগান্তী ও গুণতে হচ্ছে অতিরিক্ত টাকা।
নরসিংদী থেকে নারায়ণগঞ্জগামী বাসের চালক তাইজুল ইসলাম এর সাথে কথা হলে তিনি বলেন, সারাদেশে ধর্মঘট চলছে তা ঠিক আছে। আমার নিজের গাড়ি ভোর বেলায় গ্যাস নিয়েছে এসেছি। তেলের গাড়ি গুলো বন্ধ রয়েছে। আমি গাউছিয়া পর্যন্ত যাচ্ছি। যাত্রী কম হওয়ায় বেশি ভাড়া নিতে হচ্ছে।

ঢাকাগামী বাসের যাত্রী রবিন জানান, সকাল ৬টায় ভৈরব থেকে রওনা দিয়ে লোকাল বাসে করে নরসিংদী পর্যন্ত দ্বিগুণ ভাড়া দিয়ে এসেছি। এখন আবার মাধবদী বাসস্ট্যান্ড থেকে নারায়ণগঞ্জ পর্যন্ত যেতে হচ্ছে ৫০ টাকার ভাড়া ১শ টাকা দিয়ে।
নরসিংদী আন্তঃজেলা বাস মালিক সমিতির সভাপতি এএইচএম জাহাঙ্গীর সাথে কথা হলে তিনি জানান, নরসিংদীতে লোকাল ও সিটিং সার্ভিস মিলিয়ে প্রায় ৮শ উপরে যাত্রীবাহী বাস গাড়ী রয়েছে। শুক্রবার সকাল থেকে নরসিংদী শহর থেকে কোন যাত্রীবাহী পরিবহন ছেড়ে যায়নি।
তিনি আরও জানান, একটি যাত্রীবাহী বাস ঢাকা টু নরসিংদী চারবার চলাচল করতে পারে। এতে তেলের দাম বৃদ্ধির কারণে গাড়ি প্রতি খরচ বেড়ে গেছে ১২শ টাকা। গাড়ীর শ্রমিকদের মজুরি দিয়ে মালিকদের লোকসান গুণতে হবে। কেন্দ্রীয় নিদের্শে ছাড়াই সারা জেলার ন্যায় নরসিংদীতেও যাত্রী ও পণ্যবাহী গাড়ী গুলোর চলাচল বন্ধ রেখে পরিবহন মালিকরা ধর্মঘট পালন করছে।
তেলের দাম স্থিতিশীল না রাখলে সরকারকে ভাড়া বৃদ্ধি করে দিতে হবে। অন্যায় অনির্দিষ্ট কালের জন্য এ ধর্মঘট চলবে বলে জানান বাস মালিকরা।
এদিকে ভাড়া বাড়লে সাধারণ মানুষের ওপর খড়্গ নেমে আসবে। এমনিতেই করোনাকালে বহু মানুষ কর্ম হারিয়ে অভাব-অনটনে জীবন কাটাচ্ছে। এ ছাড়া জ্বালানির দাম বাড়ার সঙ্গে হাটবাজারেও এর প্রভাব পড়বে। ফলে সাধারণ মানুষের জীবন নাভিশ্বাস হয়ে উঠবে মনে করেন সুশীল সমাজের লোকজন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD