1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৩৭ অপরাহ্ন

ভারতকে বাড়ি পাঠিয়ে সেমিফাইনালে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ৭ নভেম্বর, ২০২১

আফগানিস্তানের পাশাপাশি ভারতের বাড়ি ফেরা নিশ্চিত করে সেমিফাইনালে উঠল নিউজিল্যান্ড। আফগানিস্তানের চেয়েও জয়টা বেশি দরকার ছিল ভারতের। কারণ রশিদ-নবীরা জিতলেই যে সেমিফাইনালের পথ পরিষ্কার হয়ে যেত ভারতের। কিন্তু সেটি হতে দিলো না কিউইরা। আফগানিস্তানকে অল্প রানে বেধে সেই রান সহজে তাড়া করে কোহলির দলকে বাড়ি পাঠিয়ে শেষ চার নিশ্চিত করল কেন উইলিয়ামসসের দল। আফগানদের বিপক্ষে ৮ রানের সহজ জয় পেয়েছে কিউইরা।

আফগানিস্তানের পাশাপাশি ভারতের বাড়ি ফেরা নিশ্চিত করে সেমিফাইনালে উঠল নিউজিল্যান্ড। আফগানিস্তানের চেয়েও জয়টা বেশি দরকার ছিল ভারতের। কারণ রশিদ-নবীরা জিতলেই যে সেমিফাইনালের পথ পরিস্কার হয়ে যেত ভারতের। কিন্তু সেটি হতে দিলো না কিউইরা।

আফগানিস্তানকে অল্প রানে বেধে সেই রান সহজে তাড়া করে কোহলির দলকে বাড়ি পাঠিয়ে শেষ চার নিশ্চিত করল কেন উইলিয়ামসনের দল। আফগানদের বিপক্ষে ৮ রানের জয় পেয়েছে কিউইরা।

রবিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে ৮ উইকেটে ১২৪ রান করে আফগানিস্তান। টার্গেট তাড়া করতে নেমে ১১ বল হাতে রেখে জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড। কিউইদের জয়ে ৪২ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক উইলিয়ামসন। ৩২ বলে অপরাজিত ৩৬ রান করেন ডেভন কনওয়ে। ২৩ বলে ২৮ রান করে আউট হন মার্টিন গাপটিল।

আগে ব্যাট করতে নেমে ১৯ রানেই প্রথম সারির ৩ উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় আফগারা। দলীয় ৫৬ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ফেরেন গুলবাদিন নাইব। এরপর অধিনায়ক মোহাম্মদ নবীকে সঙ্গে নিয়ে পঞ্চম উইকেটে ৪৮ বলে ৫৯ রানের জুটি গড়েন নজিবুল্লাহ জাদরান। ইনিংসের শুরুতে ১৯ রানে ৩ উইকেট হারানো দলটি ইনিংসের শেষ দিকে মাত্র ৯ রানের ব্যবধানে হারায় ৪ উইকেট। টিম সাউদির করা ১৮তম ওভারের শেষ বলে সাউদির হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী। ২০ বলে ১৪ রান করে আউট হন তিনি।

ইনিংসের শুরু থেকে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাওয়া নজিবুল্লাহ জাদরানকে ১৯তম ওভারে সাজঘরে ফেরান ট্রেন্ট বোল্ট। ফেরার আগে ৪৮ বলে ৬টি চার ও তিন ছক্কায় ৭৩ রান করেন নজিবুল্লাহ।

নজিবুল্লাহ আউট হওয়ার এক বল পর আউট হন করিম জানাত। জেমস নিশামের করা ইনিংসের শেষ ওভারে রশিদ খান ২ রানের বেশি করতে পারেননি। শেষ বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন তিনি। তার বিদায়ে ৮ উইকেট হারিয়ে ১২৪ রান তুলতে সমর্থ হয় আফগানিস্তান।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD