1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ২৬০ পাঠক

নরসিংদীতে পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে নরসিংদী পাবলিক লাইব্রেরির উদ্যোগে এই মানববন্ধন করা হয়। নরসিংদী প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এই মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থী, সমাজকর্মী, বীরমুক্তিযোদ্ধাসহ বিভিন্ন পেশার লোকজন অংশ নেন।
এসময় পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবির প্রতি সমর্থন জানিয়ে বক্তব্য দেন- সাবেক জেলা শিক্ষা অফিসার একেএম শাহজাহান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত পরিচালক সুলতানা রাজিয়া, সাবেক ব্যাংক কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা লস্কর আলী মিয়া, নরসিংদী প্রেসিডেন্সি কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মো. মোয়াজ্জেম হোসেন, বীর মুক্তিযোদ্ধা ও কবি একে ফজলুল হক, নরসিংদী প্রেসিডেন্সি কলেজের অধ্যক্ষ আহমাদুর রহমান, বেঙ্গল ইন্সটিটিউটের অধ্যক্ষ কেএম জিয়াউল হক, নরসিংদী সুইড বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিন সরকার, আমরা নরসিংদীবাসী সংগঠনের সাধারণ সম্পাদক তৌকির আহমেদ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, শিক্ষানগরী হিসেবে খ্যাত নরসিংদীতে ৮০টি কলেজ রয়েছে। কিশোরগঞ্জ, গাজীপুর ও নারায়নগঞ্জ সহ আশপাশের বিভিন্ন জেলার শিক্ষার্থীরা নরসিংদীতে পড়াশোনা করতে আসে। এসব কলেজ থেকে প্রতি বছরই অসংখ্য শিক্ষার্থী পাস করে বের হচ্ছে। তবে দূরত্ব ও আর্থিক সীমাবদ্ধতার কারণে অনেক মেধাবী শিক্ষার্থী উচ্চশিক্ষা গ্রহণ করতে পারছে না। বিশেষ করে মেয়েদের পক্ষে নরসিংদীর বাইরে চট্টগ্রাম, খুলনা, রাজশাহীর মত বিশ্ববিদ্যালয়ে গিয়ে পড়াশোনা করা অনেক সময় সম্ভব হয়ে উঠে না। দেশের শিক্ষার অগ্রগতিতে এই জেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এক্ষেত্রে নরসিংদীতে একটি পাবলিক বিশ্ববিদ্যাল প্রতিষ্ঠা এখন সময়ের দাবি। প্রাচ্যের ম্যানচেস্টার খ্যাত বাবুরহাট, প্রাচীন প্রত্ন স্থান ওয়ারী বটেশ্বর, শহীদ আসাদ, বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, কবি শামসুর রাহমান, ড.আলাউদ্দিন আল আজাদ-এর জন্মভূমি নরসিংদীতে পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনে সরকারের উদ্যোগ দাবি করা হয় মানববন্ধনে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD