1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৬:১৪ অপরাহ্ন

নরসিংদী জেলা হাসপাতালে সাধারণ চিকিৎসা শুরু

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১

নরসিংদীর করোনা ডেডিকেটেড ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে সাধারণ চিকিৎসা সেবা কার্যক্রম শুরু হয়েছে। করোনা চিকিৎসার কারণে দীর্ঘ ১৫ মাস বন্ধ থাকার পর গত ১৫ নভেম্বর থেকে হাসপাতালটির জরুরি বিভাগসহ বহি:বিভাগের চিকিৎসা সেবা চালু হয়েছে। এর পাশাপাশি করোনা রোগীদের চিকিৎসা কার্যক্রমও চলবে বলে জানিয়েছেন হাসপাতালটির আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মিজানুর রহমান।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, করোনা সংক্রমণ শুরু হওয়ার পর গত বছরের এপ্রিল মাসে নরসিংদীর ১০০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতাল ঘোষণা করে স্বাস্থ্য বিভাগ। এসময় চিকিৎসকসহ পর্যাপ্ত সংখ্যক জনবল বৃদ্ধি করা হয়। পরে করোনা সংক্রমণ বাড়ার কারণে রোগীর চাপ সামাল দিতে হাসপাতালটিতে শয্যাও বৃদ্ধি করা হয়। করোনা ডেকেটেড ঘোষণার পর হাসপাতালটিতে বন্ধ করে দেয়া হয় জরুরি বিভাগসহ আন্ত: ওবহি:বিভাগে সাধারণ রোগীদের চিকিৎসা সেবা। এতে সাধারণ রোগীদের চাপ বাড়ে নরসিংদী সদর হাসপাতালে। প্রতিদিন সাধারণ রোগীর চাপ সামাল দিতে হিমশিম খেতে হয় সদর হাসপাতাল কর্তৃপক্ষকেও।

সম্প্রতি করোনা রোগীর সংখ্যা কমায় ও সাধারণ রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের জরুরী বিভাগসহ বহির্বিভাগে সকল ধরনের চিকিৎসা সেবা চালু করা হয়েছে। ২৪ ঘন্টা চিকিৎসা সেবা দেয়া হচ্ছে হাসপাতালটির জরুরি বিভাগে। এছাড়া বহি:র্বিভাগে সেবা দেয়া শুরু করেছেন চিকিৎসকরা।

হাসপাতালটির আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মিজানুর রহমান বলেন, আমরা করোনা রোগীর পাশাপাশি সাধারণ চিকিৎসা সেবাদান শুরু করেছি। জরুরি বিভাগসহ আন্তবিভাগ ও বহিভিাগে চিকিৎসকরা সেবা দিচ্ছেন। তবে এখনও রোগীর চাপ তেমন বাড়েনি। বৃহস্পতিবার পর্যন্ত একজন ডেঙ্গু রোগী, একজন করোনা আক্রান্ত রোগী ও করোনা সন্দেহজনক রোগীসহ মোট ৫৫ জন রোগী ভর্তি রয়েছেন।

নরসিংদীর সিভিল সার্জন মো. নূরুল ইসলাম জানিয়েছেন, সবধরনের চিকিৎসা সেবার পাশাপাশি করোনা রোগীদের সেবা কার্যক্রমও চলবে। তবে হাসপাতালটিতে সাধারণ চিকিৎসা সেবা শুরু হলেও এখনও রোগীর চাপ তেমন বাড়েনি। হাসপাতাল পুনরায় চালু হওয়ার খবর জানাজানি হলে আবারও সাধারণ রোগীদের ভিড় বাড়বে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD