1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:০৪ পূর্বাহ্ন

চট্টগ্রামে পাইলটের দক্ষতায় প্রাণে বাঁচলেন ৪৬ যাত্রী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

কারিগরি ত্রুটির কারণে ল্যান্ডিং গিয়ার কাজ না করা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট পাইলটের দক্ষতায় চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছে।

বুধবার (১ ডিসেম্বর) রাত ৯টা ৪০ মিনিটের দিকে বিমানটি অবতরণ করে বলে জানা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক বিমানবন্দরের এক কর্মকর্তা বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের ল্যান্ডিং গিয়ার আটকে যায়। তিনবার চেষ্টা করেও তা নামতে পারেনি পাইলট। পরে ১ ঘণ্টা ধরে আকাশে ঘোরার পর অবশেষে রাত সাড়ে ৯টায় বিজি সিক্স ওয়ান সেভেন নাম্বার ফ্লাইটটি নিরাপদে অবতরণ করে। ওই ফ্লাইটে ৪৬ জন যাত্রী ছিল।

সন্ধ্যা ৭টা ৪৭ মিনিটে ঢাকা থেকে ৪২ যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয় ড্যাশ এইট ক্যাটাগরির এই এয়ারক্রাফট। কিন্তু অবতরণের আগে বিকল হয়ে পড়ে ল্যান্ডিং গিয়ার। বিষয়টি জানানো হয় বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ারে। যে কোন দুর্ঘটনা রোধে নেওয়া হয় প্রয়োজনীয় প্রস্তুতি।

ইমিগ্রেশনে এক কর্মকর্তা জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সটি ঢাকা থেকে চট্টগ্রাম আসছিল। বড় ধরনের দুর্ঘটনা এড়াতে অগ্নিনির্বাপক দল ও নিরাপত্তা কর্মী প্রস্তত ছিল। পরে তারা যাত্রীদের নামিয়ে আনে।

তবে জরুরি অবতরণের জন্য প্রস্তুত রাখা হয়েছিল সংশ্লিষ্ট সবাইকে বলেও জানান তিনি।

এর আগে গত মঙ্গলবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় রান ওয়েতে গরুর সঙ্গে ধাক্কা লেগে বিমান বাংলাদেশের একটি ফ্লাইট অল্পের জন্য রক্ষা পেয়েছে। পরে ফ্লাইটটি নিরাপদে ঢাকায় অবতরণ করেছে। বিমানের ধাক্কায় রানওয়েতেই গরু দুটির মৃত্যু হয়। তবে বিমানে থাকা ৯৪ আরোহী অক্ষত ছিলেন।

বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ এপিবিএনের অধিনায়ক মো. নাঈমুল হক বলেন, মঙ্গলবার সন্ধ্যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট রানওয়ে ১৭নং ডেল্টা পোস্টের সামনে দিয়ে উড্ডয়নের সময় উড়োজাহাজের ডান পাশের পাখায় ধাক্কা লাগে। এতে দুটি গরু ঘটনাস্থলেই মারা যায়। উড়োজাহাজটি সফলভাবে উড্ডয়নের পর নভোএয়ার ও ইউএস বাংলার আরও দুটি ফ্লাইট উড্ডয়ন করে।

দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেন বিমানবন্দর পুলিশ ক্যাম্পের পরিদর্শক মনিরুজ্জামান ও এসআই তাজউদ্দীন।



এই পাতার আরও সংবাদ:-



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD