1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৮:২০ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের ‘লাল কার্ড’ কর্মসূচি কাল

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১

রাজধানীতে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। আগামীকাল শনিবার (৪ ডিসেম্বর) দুপুর ১২টায় রামপুরা ব্রিজ এলাকায় ‘লাল কার্ড’ প্রদর্শনের ঘোষণা দিয়েছেন তারা। সড়কে অনিয়ম দুর্নীতির প্রতিবাদে এই লাল কার্ড প্রদর্শন করা হবে। তবে চলমান এইচএসসি পরীক্ষায় যেন কোনো ব্যঘাত না ঘটে সেজন্য সড়ক অবরোধ করা হবে না বলেও জানিয়েছেন শিক্ষার্থীরা।

নিরাপদ সড়কের দাবিতে শুক্রবারও (৩ ডিসেম্বর) রাস্তায় নেমেছিলেন তারা। বেলা ১১টার দিকে তারা ব্রিজের একটি অংশে অবস্থান নেন। দুপুর ১২টার কিছু পরে তারা সেই অবস্থান থেকে সরে যান।

ব্রিজের এক পাশে অবস্থান নেওয়ায় যান চলাচলে বিঘ্ন ঘটেনি। খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থীরা অবস্থান নেন। শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিয়ে নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য দাবি জানান। পরিস্থিতি মোকাবেলায় রামপুরার ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

নিরাপদ সড়ক ও বাসে অর্ধেক ভাড়াসহ কয়েকটি দাবিতে বেশ কিছুদিন ধরে রাজধানীতে বিক্ষোভ করে আসছেন শিক্ষার্থীরা। চলমান আন্দোলনের অংশ হিসেবে কয়েক দিন ধরে শিক্ষার্থীরা রামপুরা ব্রিজ এলাকায় জড়ো হয়ে কর্মসূচি পালন করছেন।

জ্বালানি তেলের দাম বাড়ানোর পর ৭ নভেম্বর থেকে ঢাকাসহ সারা দেশে বাসের ভাড়া ২৬ থেকে ২৭ শতাংশ বাড়ানো হয়। এরপর ১৮ নভেম্বর অর্ধেক ভাড়ার দাবিতে আন্দোলন শুরু করেন রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যেই ২৪ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যু হয়।

এর কয়েক দিন পর রামপুরায় বাসের চাকায় পিষ্ট হয়ে মাঈনুদ্দিন দুর্জয় নামে আরেক শিক্ষার্থীর মৃত্যু হয়। তারপর থেকে নিরাপদ সড়ক, অর্ধেক ভাড়াসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের টানা আন্দোলনের প্রেক্ষিতে গত মঙ্গলবার রাজধানীতে বাসে অর্ধেক ভাড়ার দাবি মেনে নেওয়ার ঘোষণা দেয় পরিবহন মালিক সমিতি। শুধু ঢাকার জন্য অর্ধেক ভাড়া প্রত্যাখ্যান করে আবারও কর্মসূচি ঘোষণা করেন শিক্ষার্থীরা।



এই পাতার আরও সংবাদ:-



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD