1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:৪৮ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

স্বপ্নদ্বীপে আড়াইহাজারের এস এস সি ৯৪ ব্যাচের প্রথম পূণর্মিলনী অনুষ্ঠিত

সফুরউদ্দিন প্রভাত
  • প্রকাশের তারিখ | শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১
  • ৬৭ পাঠক

বন্ধু মানে সুখ-দুঃখের এক মজবুত ভরসা, চরম বন্ধুর পথে এগিয়ে চলার অনুপ্রেরণা। মানুষের জীবনে প্রতিটি ধাপে ধাপে শত সহস্র বন্ধুর দেখা মেলে। কেউবা স্কুল লাইফের বন্ধু, কেউবা কলেজ লাইফের, কেউবা ভার্সিটি লাইফের, কেউবা আবার কর্মজীবনের বন্ধু। এর বাইরেও অনেক বন্ধু থাকে তবে লাইফে যেসব বন্ধুদের মাধ্যমে বন্ধুত্বের সংজ্ঞা মনের মধ্যে আত্মস্থ হয়, তারা হচ্ছে স্কুল লাইফের বন্ধু। এদের কখনো মন থেকে ভোলা যায় না, তবে জীবন সংগ্রামের ব্যস্ততার কারণে হয়তো নিয়মিত খোঁজ-খবর রাখা হয়ে ওঠে না। কিন্তু দিনশেষে এরাই গেঁথে থাকে অন্তরে, বাস্তবে সচরাচর দেখা না মিললেও স্মৃতির পাতায় আজীবন রয়ে যায় অমলিন।’ আবেগমাখা কণ্ঠে কথাগুলো বলছিলেন আড়াইহাজার পাইলট উচ্চ বিদ্যালয়ের এস এসসি ১৯৯৪ ব্যাচের মাহবুবুল আলম । বর্তমানে শিক্ষক হলেও পরিচয় দিতে ভালোবাসেন নিজের এসএসসি ব্যাচ-১৯৯৪ ব্যাচের এর একজন গর্বিত সদস্য হিসেবে।

“বন্ধু আছি, বন্ধু থেকো চিরকাল পাশে রবো” এই প্রতিপাদ্যকে ধারণ করে শুক্রবার আড়াইহাজার উপজেলার এস এস সি ১৯৯৪ ব্যাচের প্রথম পুণর্মিলনী মেঘনার পাড় ব্রাঞ্ছারামপুরের স্বপ্নদ্বীপে অনুষ্ঠিত হয়ছে। দীর্ঘদিন পর বন্ধুরা তাদের পরিবার পরিজন নিয়ে একত্রিত হয়ে নিজেদের আবেগ উচ্ছাসে মেতে উঠে।

অনুষ্ঠানের আগের দিন গভীর রাত পর্যন্ত যারা হাড়ভাঙা খাটুনির মধ্য দিয়ে গেছে, অনুষ্ঠানের দিন দেখা গেছে তারাই সবার আগে হাজির। যে দিনটার জন্য হাজারো কষ্ট, বাধা অতিক্রম করা হলো সেই দিনটার কোনো মুহূর্ত যেন মিস না হয় সেজন্যই হয়তো ক্লান্তিময়, ঘুমবিহীন রজনী শেষ হতেই সকাল ৯টা মেঘাচ্ছন্ন বিশনন্দী ফেরিঘাটে  এস এস সি ৯৪ ব্যাচ বন্ধুরা হাজির। এই সকালটা অন্যদিনের  থেকে সম্পূর্ণ আলাদা এবং অন্যরকম আনন্দের যেটা উপভোগকারী ছাড়া কেউ বুঝবে না।

শুক্রবার সকাল ৯টায় ফেরীঘাটে একে একে আসতে শুরু করল ব্যাচের অন্যান্য বন্ধুরাও। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এসব বন্ধু উলস্নাসে ফেটে পড়ে বিশনন্দী ফেরিঘাট। । ট্রলারে করে সবাই এক সাথে চলে যায় স্বপ্নদ্বীপে

অনুষ্ঠানের প্রথম পর্বে সবকিছু বেশ ভালোভাবেই সম্পন্ন হয়। প্রত্যেকে নিজেদের পরিচয়পর্ব শেষ করে নিজেরা ও পরিবারের সদস্যদের নিয়ে নানা মজার মজার খেলাধুরায় মেতে উঠে। এর মধ্যে বিশনন্দী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান সকলে সাথে শুভেচ্ছা বিনিময় করতে আসলে বন্ধুদের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয়।

দুপুরে খাবার সবাই একত্রে বসে শেষ করে। শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা।  ১ম পূণর্মিলনী উপলক্ষে কেক কাটা হয়। আলোচনায় নিজেদের পুরনো স্মৃতি তুলে ধরেন একে একে। পরে। সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। উপস্থিত সকলের করতালি আর নাচ, গানের তালে তালে সবার মিলিত সাড়াদানে সারাক্ষণ মুখরিত ছিল আয়োজন।অনেকেই বেসুরো কণ্ঠে উরাধুরা গান, নাচে ব্যস্ত ছিল। অনেক আনন্দ ও কষ্টের এই দিনটাকে স্মৃতির পাতায় ধরে রাখতে পুরো আয়োজনের সব স্থিরচিত্র ধারণে অক্লান্ত পরিশ্রম করে যাওয়া শাহীনুৃর, মাহবুব, মাহতাব ও তাছলিমার  তৎপরতা ছিল চোখে পড়ার মতো।  সেই সঙ্গে শুধু ব্যাচের স্বার্থে প্রচন্ড জ্বর ও গলাব্যথা নিয়েও মামুন অর রশিদ সোহেল, এস এস সি ৯৪ আড়াইহাজার উপজেলা এর এডমিন মাহবুব আলম সরকার ও শাহানুর ইসলাম মডারেটর সেলিনা আক্তার, তাছলিমা আক্তার, নাঈম তারেক, মাহতাব হোসাইন, অহিদ উল্লাহ, আমান উল্লাহ, ওবায়দুল্লাহ, ফজলুল করিম, দেলোয়ার হোসেনের সর্বাত্মক সহযোগিতা করে গেছে।  এভাবেই সবার সম্মিলিত প্রয়াসে একটি সফল আয়োজনের পরিসমাপ্তি ঘটে।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD