1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে সততা ও আদর্শের প্রতীক শিক্ষক প্রফুল্ল স্মরণে সভা

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ২৯৫ পাঠক

নরসিংদীতে সততা ও আদর্শের মূর্ত প্রতীক নরসিংদীর সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক ঐতিহ্যবাহী সাটিরপাড়া কালি কুমার ইনস্টিটিউশন স্কুল এন্ড কলেজ এর প্রাক্তন সহ-প্রধান শিক্ষক প্রফুল্ল চন্দ্র গোপ স্যার স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান আলোচক উপস্থিত ছিলেন নরসিংদী পৌরসভার মেয়র, প্রয়াত প্রফুল্ল স্যারের ছাত্র ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির প্রাক্তন সদস্য আমজাদ হোসেন বাচ্চু।
প্রতিষ্ঠানটির অধ্যক্ষ নূর হোসেন ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রয়াত প্রফুল্ল স্যারের শিক্ষাদান কৌশল এবং বিদ্যালয়ের উত্তরোত্তর সাফল্যে ১৯৬৩ সাল থেকে ২০০৩ সালের এপ্রিল মাস পর্যন্ত কর্মকালীন সময়ে তাঁর বিশেষ অবদানের বিভিন্ন দিক তুলে ধরে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রয়াত প্রফুল্ল স্যারের পুত্র অত্র বিদ্যালয়ের এসএসসি ১৯৭১ ব্যাচের ছাত্র অবসরপ্রাপ্ত সচিব, বর্তমানে কানাডায় রেডডিয়ার পলিটেকনিক ইউনিভার্সিটিতে অর্থনীতি বিভাগের প্রফেসর ও চেয়ারম্যান হিসেবে কর্মরত পরিতোষ চন্দ্র গোপ, অধ্যাপক নূরজাহান বেগম, ১৯৭১ ব্যাচের ছাত্র অবসরপ্রাপ্ত সচিব সামসুজ্জামান, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সদস্য উপাধ্যক্ষ অহিভূষণ চক্রবর্তী,জাতীয় শিক্ষক নেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য রঞ্জিত কুমার সাহা,প্রধান শিক্ষক ও শিক্ষক নেতা ওয়াহিদুজ্জামান, ১৯৭০ ব্যাচের ছাত্র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান ছোট্ট, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সদস্য সাখাওয়াত হোসেন মোল্লা, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সদস্য হাবিবুর রহমান ভূঞা, ১৯৭৬ ব্যাচের ছাত্র শিক্ষক-সাংবাদিক হলধর দাস, ১৯৮৯ ব্যাচের ছাত্র অধ্যাপক আশীষ কুমার চক্রবর্তী, ১৯৮৮ ব্যাচের ছাত্র প্রণব রঞ্জন সাহা, ১৯৮৭ ব্যাচের ছাত্র শাহেদুল আলম, ১৯৮৪ ব্যাচের ছাত্র মোশারফ হোসেন ও ফারুক মিয়া(বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সদস্য) প্রমুখ।

অত্র বিদ্যালয়ে প্রফুল্ল স্যারের আগমনের স্মৃতিময় ইতিহাস ও তার জীবনের সফলতার বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন মোহাম্মদপুর মহিলা কলেজের প্রভাষক আশালতা ঘোষ। আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক এবং প্রফুল্ল স্যারের ছাত্র দেবব্রত সাহা।
আলোচনা সভায় প্রধান আলোচক ও অন্যান্য বক্তাগণ বলেন, আমরা স্যারের আদর্শের সামান্যতম অংশ যদি নিজেরা লালন করি এবং তা পরবর্তী প্রজন্মের নিকট সঠিকভাবে তুলে ধরতে পারলে সমাজ হবে আলোকিত।
বক্তাগণ আরও বলেন,আমাদের নামের আগে আজকে যার অবদানে আমরা সম্মানিত উপাদান ব্যবহার করতে পারছি তার মধ্যে অন্যতম হলেন প্রফুল্ল স্যার। তিনি আদর্শের বাতিঘর।
অনুষ্ঠান সঞ্চালনা করেন,অত্র বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক তপন কুমার আচার্য।উল্লেখ্য, প্রফুল্ল স্যার ১৯৬৩ সালে সহ-প্রধান শিক্ষক হিসেবে অত্র বিদ্যালয়ে যোগদান করে ২০০৩ সালের এপ্রিল মাসে অবসর গ্রহণ করেন।পরে ২০২০ সনের মার্চ মাসের ৩১ তারিখে পরলোক গমন করেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD