1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:০৪ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে নানা কর্মসূচীতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ২৫ পাঠক

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে নরসিংদীতে চাকরি মেলা, চেক বিতরণ, সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিনভর জেলা প্রশাসন এবং ওকাপের সহযোগিতায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন চত্বরে এসব অনুষ্ঠান হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয় জানায়, চাকরি মেলায় প্রবাসী পরিবারের ৮৯ জন সন্তানের হাতে শিক্ষাবৃত্তির চেক হস্তান্তর করা হয়। বিদেশ ফেরত ১৭৯ জন ব্যক্তিকে ওকাপের মাধ্যমে বিআরটিসির সহযোগিতায় ড্রাইভিং প্রশিক্ষণ শেষে সনদপত্র দেওয়া হয়। জেলার মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স পাঠানো একজন নারী (সাদিয়া আফরোজ) ও একজন পুরুষের (সৌরভ মিয়া) পরিবারকে সম্মানিত করা হয়।

এছাড়া গতবছর সবচেয়ে বেশি রেমিট্যান্স নিয়ে আসা তিনটি ব্যাংককে সম্মাননা দেওয়া হয়। মেলায় ঘুরে দেখা গেছে, ‘শতবর্ষে জাতির পিতা সুবর্ণে স্বাধীনতা, অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা’ শ্লোগানে এবারের চাকরি মেলার আয়োজন করা হয়েছে। অভিবাসীদের নিয়ে কাজ করেন এমন সরকারী-বেসরকারী মোট ১৯টি কার্যালয় এই চাকরি মেলায় তাদের স্টল সাজিয়েছেন। এসব স্টলে অভিবাসী চাকরি প্রার্থীরা ঘুরে ঘুরে সঠিক তথ্য জানতে পারছেন।

জানতে চাইলে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রামের (ওকাপ) অনুষ্ঠান সমন্বয়ক আবদুল্লাহ আল মামুন জানান, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের মাধ্যমে বিদেশ ফেরত ৫০ জন দক্ষ কর্মীর চাকরির নিশ্চয়তা পাওয়া গেছে এই চাকরি মেলায়। এছাড়াও জেলার বিভিন্ন চাকরিদাতা প্রতিষ্ঠান এই মেলায় এসে বিদেশ ফেরত দক্ষ কর্মীদের চাকরি দেওয়ার ব্যাপারে আমাদের কথা দিয়েছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) পরিত্রাণ তালুকদার, জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের উপপরিচালক এনামুল হক, নরসিংদী জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) এ এন এম মিজানুর রহমান ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ নাবিলা নুসরাত প্রমুখ।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD