1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৬:৫৫ পূর্বাহ্ন

‘নেমপ্লেট’ দিয়ে চমক দেখাবেন মাহিরা

স্টাফ করেসপন্ডেন্ট
  • প্রকাশের তারিখ | রবিবার, ৯ জানুয়ারী, ২০২২

রাজশাহীতে শুটিং শেষ হলো মাহিরা হাসান অভিনীত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নেমপ্লেট’র। অন্য কাজ শেষ করার পর দেশে-বিদেশের বেশকিছু ফিল্ম ফেস্টিভ্যালে এটি পাঠানো হবে। এর পরপরই স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্রটি ড্রিম মেকিং প্রোডাকশনের ইউটিউব চ্যানেলে মুক্তি দেওয়ার কথা জানিয়েছেন নির্মাতারা।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নেমপ্লেট’র গল্পে দেখা যায়, সৌখিন ফটোগ্রাফার মাহিরা ভ্যাকেশন কাটাতে আসে মফস্বল শহরে ফুফুর বাড়িতে। সেখানে ছবি তুলতে গিয়ে তার নজরে পড়ে একটি বাড়ির সুন্দর নামফলক বা নেমপ্লেটে। বাড়ির বৃদ্ধ মালিকের সঙ্গে কথা বলে জানতে পারে স্ত্রীর নামের সাথে মিল রেখে, স্ত্রীকে ভালোবাসার নিদর্শন হিসেবে তিনি এই বাড়ির নাম রেখেছিলেন।

স্ত্রীর মৃত্যুর ২৫ বছর পর পর্যন্ত আজও তিনি এই নেমপ্লেটের মধ্যে নিজের স্মৃতি জিইয়ে রেখেছেন, তাই এই বাড়ি ভাঙতে দেননি। সেই রাতে বৃদ্ধ লোকের কথা মাহির মনে বারবার বাজতে থাকে, এক সময় মাহির মনে উপলব্ধি হয় আধুনিকতার ছোঁয়ার অংশ হিসেবে যখন পুরোনো বাড়ি ভেঙে নতুন অট্টালিকা গড়ে তোলার সঙ্গে সঙ্গে হারিয়ে যায় স্মৃতি আর আবেগ জড়ানো বাড়িগুলোর নামফলক। নতুন করে বাড়ির গেটে শোভা পায় ডেভলপার বা রিয়েল এস্টেট কোম্পানির নাম সাদৃশ্য সাইনবোর্ড! সেই ভাবনা থেকে মাহি উদ্যোগ নেয় শহরের বাড়িগুলোর সুন্দর নেমপ্লেট গুলোর ছবি ফ্রেমেবন্দি করে সংরক্ষণ করার, এভাবেই এগিয়ে যায় বর্তমান প্রেক্ষাপটের সমসাময়িক গল্প ‘নেমপ্লেট’।

এর নাম ভূমিকায় অভিনয় করেছেন মাহিরা হাসান। আরও অভিনয় করেছেন সাবেরা ইয়াসমীন, সাজু আহমেদ, তাজুল ইসলাম। সিনেমাটোগ্রাফি করেছে শাহারিয়ার চয়ন। মূল ভাবনায় আছেন কোলকাতার প্রেসিডেন্সি কলেজের শিক্ষার্থী দময়ন্তী ভদ্র।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নেমপ্লেট’র গল্প, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা করেছেন জীবন শাহাদাৎ। এই চলচ্চিত্রটি প্রযোজনা করেছে ড্রিম মেকিং প্রোডাকশন।

‘নেমপ্লেট’ সম্পর্কে মাহিরা হাসান বলেন, নেমপ্লেট স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি আমার প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। তবে গত মাসে একটি নাটকে অভিনয় করেছি। আমার কো-আর্টিস্ট ছিলেন সুপ্ত। উনি আমাকে অনেক সাপোর্ট দিয়েছেন। সামনে ফেব্রুয়ারি মাসে ড্রিম মেকিং প্রোডাকশনের ব্যানারে আরও একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র অভিনয় করার জন্য কথা হয়েছে। আপনারা আমার পাশে থাকলে আমি ভালো ভালো কাজ আপনাদের উপহার দিতে পারব। সবার কাছে দোয়া চাচ্ছি নতুন বছরে ভালো কিছু করতে চাই।

কোন প্লাটফর্মে মুক্তি পাবে প্রশ্নে রাজশাহীর উদীয়মান তরুণ চলচ্চিত্র নির্মাতা শাহারিয়ার চয়ন বলেন, সামনে দেশ ও দেশের বাইরে বেশকিছু ফিল্ম ফেস্টিভ্যাল রয়েছে। চলচ্চিত্রটি এগুলোতে সাবমিট করা হবে। ফিল্ম ফেস্টিভ্যালে অংশগ্রহণ শেষ হলে এর পরপরই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি ড্রিম মেকিং প্রোডাকশনের ইউটিউব চ্যানেলে মুক্তি দেওয়া হবে।



এই পাতার আরও সংবাদ:-



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD