1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:২৭ পূর্বাহ্ন

সৌদি আরবে আব্দুল বাতেন এর মৃত্যু, মরদেহ আনতে সরকারের কাছে আকুতি

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | সোমবার, ১০ জানুয়ারী, ২০২২

সৌদি আরবের রিয়াদে হৃদরোগে আক্রান্ত হয়ে আব্দুল বাতেন(৪২) নামে এক বাংলাদেশী প্রবাসির মৃত্যু হয়েছে। শনিবার (৮ জানুয়ায়ি) দিবাগত রাতে তার মৃত্যু হয় বলে জানান নিহতর স্বজনরা। এ খবর শুনে নিহতের গ্রামের বাড়ি নরসিংদীর চরাঞ্চল নজরপুরে শোকের মাতম। নিহত বাতেন এর মরদেহটি এক নজর দেখতে, মরদেহ দেশে ফিরিয়ে আনতে সরকারের কাছে আকুতি জানান নিহতের পরিবারের লোকজন।

নিহত বাতেনের এলাকাবাসি ও স্বজনরা জানান, হতদরিদ্র পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে আনতে ধারদেনা করে অনেক আশা নিয়ে সৌদি আরবে পাড়ি জমিয়েছিল আব্দুল বাতেন। গ্রামের বাড়িতে ঋনের দায়মুক্ত করতে গত ১২দিন পূর্বে সৌদি আরবের রিয়াদে অবস্থান নেন তিনি। ঋনের ভার ও আর পরিবার জন্য মানসিক চিন্তায় তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে প্রথমে বেসরকারি ভাবে হাসপাতালে চিকিৎসা নেন। রিয়াদে কোন কম্পানিতে চাকরির জন্য কাগজ পত্র (আকামা) বৈধ্য না হওয়ায় ওই দেশের সরকারি চিকিৎসা থেকে বঞ্চিত হয়ে একদিন পর মারা যান তিনি। নিহত আব্দুল বাতেন সদর উপজেলার নজরপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মিয়া বাড়ির মৃত মনতাজ উদ্দিন এর ছেলে। নিহত আব্দুল বাতেন এর পরিবারে বৃদ্ধ’মা, স্ত্রী সহ দুই শিশু ছেলে ও এক শিশু কন্যা সন্তান রয়েছে। বাংলাদেশে থাকাকালিন গ্রামে নৌকা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন তিনি। বৃদ্ধ মা ও স্ত্রী সন্তানদের মুখে হাসি ফোটাতে স্থানীয় দালালের মাধ্যমে আরব দেশে চলে যান তিনি।

সোমবার (১০ জানুয়ারি) রাতে নজরপুর ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মো. সাইফুল হক স্বপন জানান, অভাব-অনটন থেকে পরিবারের মুখে হাসি ফোটাতে সৌদি আরবে গিয়ে আব্দুল বাতেন মারা গেছেন। এ খবরের পর থেকে তার বাড়ির বাতাস কান্নায় ভারী হয়ে গেছে। হতদরিদ্র পরিবার হওয়ায় মরদেহ দেশে আনার সামর্থ নাই তাদের। মরদেহটি দেশে আনতে তিনি সরকারের কার্যকরী হস্তক্ষেপ চান।

জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, নরসিংদীর সহকারী পরিচালক মোঃ এনামুল হক এর সাথে কথা হলে তিনি বলেন, প্রবাসে নিহত হলে পরিবারের সদস্য ও মরদেহ গ্রহিতার নাম উল্লেখ্য করে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের নির্ধারিত ফরমে আবেদন করতে হয়। এরপর আবেদনে উল্লেখিত দেশ গুলোতে বাংলাদেশ দূতাবাসের কাছে লিখিত আবেদনের প্রেক্ষিতে মরদেহ গুলো দ্রুত বাংলাদেশে আনা হয়। পরে মরদেহ গ্রহিতার কাছে হস্তান্তর করা হয়। আবেদন পেলে নিহত আব্দুল বাতেন এর মরদেহটি দেশে আনার ব্যবস্থা করবো।



এই পাতার আরও সংবাদ:-



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD