1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:৪৯ পূর্বাহ্ন

বেতন স্কেলসহ ৪ দাবি পরিবার পরিকল্পনা মাঠ কর্মীদের

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২

ন্যায্য বেতন স্কেল গ্রেড প্রদানসহ ৪ দফা দাবি বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি। শুক্রবার (১৪ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলন থেকে এসকল দাবি করা হয়।

সমিতির অনান্য দাবি গুলোর মধ্যে রয়েছে – অতিদ্রুত নিয়োগ বিধি বাস্তবায়ন করতে হবে; স্থায়ী ও যথাযথভাবে পদ সংরক্ষণ করতে হবে; চাকরীরত অধিকার আদায়ের স্বার্থে দায়েরকৃত নিয়মতান্ত্রিক মামলার বাদীপক্ষকে অমানবিক হয়রানী বন্ধ করতে হবে।

বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক জাকিরুন্নেছা সুমী বলেন, ১৯৯৬ সালে জননেত্রী শেখ হাসিনার হাত ধরে এফপিআই ও এফডব্লিউএ ২৮ হাজার কর্মচারী উন্নয়ন খাত হতে রাজস্ব খাতে স্থানান্তিত হয়। তখন হতে আজবধি ২৫ বছর ধরে ভাসমান অবস্থায় আছে। স্থায়ীকরণ ও পদসংরক্ষণ হয়নি, নেই কোন নিয়োগবিধি, সরকারী কর্মচারী শুধু নামে মাত্র।

তিনি বলেন, উন্নয়ন খাতে বেতন দিয়ে চলে ২৮ হাজার এফপিআই এফডব্লিউএ এর রাজস্বখাতে বেতন। আমরা বর্তমান খুবই আশঙ্খাজনক ভাবে আছি। যেকোন সময় জনপ্রশাসন মন্ত্রণালয় আমাদের আইনানুগ ভাবে বেতন বন্ধ করে দিতে পারে। এই আশঙ্খাজনক ভাবে আছি আমরা। দীর্ঘ ২৫ বছর ধরে আমাদের দাবী-দাওয়া নিয়ে বার বার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট ধর্না ধরলেও তাদের উদাসিনতার কারণে আমরা সরকারের সকল সুযোগ সুবিধা হতে বঞ্চিত।

তিনি আরো বলেন, নিরূপায় হয়ে দাবি আদায়ে আমরা হাইকোর্টের দারস্ত হই। এর পর থেকে এফপিআই এফডব্লিউএদের পরিবার পরিকল্পনা বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ মৌখিক ভাবে কর্মস্থলে অতিরিক্ত চাপ, হয়রানী করে যাচ্ছে। মৌখিক ভাবে রীট হতে সরে আসার জন্য হুমকি দিচ্ছে। এবং হাইকোর্টের নির্দেশ অমান্য করে ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের শর্তাবলীকে তোয়াক্কা না করে একের পর এক এই ভাসমান কথিত রাজস্ব খাতে এফপিআই এফডব্লিউএ নিয়োগ দিয়ে চলছে এবং চাঁপাইনবাবগঞ্জ, গাজীপুর, খাগড়াছড়ি নিয়োগ কার্যক্রম অতিদ্রুত চালিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সমিতির অনান্য সদস্যরা।



এই পাতার আরও সংবাদ:-



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD