1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

না.গঞ্জ সি‌টির মতো আগা‌মী সংসদ নির্বাচন সুষ্ঠু হ‌বে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২
  • ১৬৪ পাঠক

নারায়ণগঞ্জ সি‌টিতে সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হয়েছে। ইনশাআল্লাহ আগামী সংসদ নির্বাচনও সুস্থ-সুন্দর এবং নির্ভেজাল নির্বাচন হবে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তি‌নি ব‌লেন, গতকালের নির্বাচনে এটাই প্রমাণিত হয়েছে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা আগের চেয়ে বেড়েছে। বিএনপি নির্বাচন থেকে পালিয়ে গেলেও সব জায়গায় তারা ছিল। তারাও নিশ্চয় বুঝতে পেরেছে তাদের জনপ্রিয়তা কোন জায়গায় আছে।

যে কেউ যেন সাংবাদিক পরিচয় দিতে না পারে সে জন্য কারা সাংবাদিক হতে পারবেন সেই মানদণ্ড তৈরি হচ্ছে জানিয়ে তিনি বলেছেন, ‘ভুতুড়ে পত্রিকা বন্ধ করার ব্যবস্থা করছি আমরা। একই সঙ্গে যে কেউ যেন সাংবাদিক পরিচয় না দিতে পারে সেটিরও উদ্যোগ নিয়েছি। আমি প্রেস কাউন্সিলকে অনুরোধ জানিয়েছি সাংবাদিক নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে কারা সাংবাদিক হতে পারে সেটি অন্তত নীতিমালা বা মানদণ্ড তৈরি করাব। আমি সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দের অনুরোধ জানাবো সাংবাদিক হওয়ার জন্য একটি মানদণ্ড তৈরি করার।

সোমবার (১৭ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে ‘দৈনিক ভোরের আকাশ’ এর নবরূপে আত্মপ্রকাশ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ভুতুড়ে পত্রিকা যেমন আছে তেমন ভুতুড়ে অনলাইনও আছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, অনলাইন পোর্টালের বিষয়ে আমরা এক্রিডেশন কার্ড খুব সতর্কতার সঙ্গে দিচ্ছি। রেজিস্ট্রেশন বিহীন যে অনলাইন আছে তাদের এক্রিডেশন কার্ড বন্ধ করে দেওয়া হয়েছে। শুধুমাত্র রেজিস্ট্রেশন অনলাইনের সাংবাদিক যারা শুধু তারাই এক্রিডেশন কার্ড পাবে। এছাড়া অনলাইনের রেজিস্ট্রেশন একটি চলমান প্রক্রিয়া।

তিনি বলেন, আমাদের দেশের গণমাধ্যম স্বাধীনতা ভোগ করেছে। স্বাধীনতা থাকলে স্বাধীনতা প্রয়োগের ক্ষেত্রে সচেতন হতে হয়। যার হাতে অস্ত্র থাকে, তিনি সব জায়গায় গুলি করতে পারেন না। তেমনি সাংবাদিকদের হাতে কলম আছে। তিনি হচ্ছেন কলমযোদ্ধা। তার কলমটি কোথায় ব্যবহার হবে সেই বিষয়টিও সতর্ক থাকতে হবে। আমার স্বাধীনতা যেন অপরের মানবাধিকারকে খর্ব না করে সেই বিষয়টিও মাথায় রাখতে হবে।

ওয়েজবোর্ড না দেওয়ার বিরুদ্ধে পত্রিকার মালিক মামলা করেছে জানিয়ে তথ্য মন্ত্রী বলেন, ওয়েজবোর্ড যাতে বাস্তবায়ন করা না হয় সেজন্য পত্রিকার মালিকরাই মামলা করেছেন। সুতরাং আমি মনে করি সমস্যা কোথায়, সেটা আপনারা জানেন। পত্রিকার কোন মালিকরা মামলা করেছেন সেটিও আপনারা জানেন। সেখানে আপনাদের ইউনিয়নের ইউনিটিও আছেন। সুতরাং আমি আশা করব যেখানে সমস্যা, সেই সমস্যার গোড়ায় আপনারা হাত দিবেন।

আইন যাদের জন্য, তারা যেভাবে চাবেন সেভাবে হবে জানিয়ে সম্প্রচারমন্ত্রী বলেন, আইন প্রণয়নের ক্ষেত্রে পার্লামেন্টের স্ট্যান্ডিং কমিটির অনেক ক্ষমতা। আমি আইনমন্ত্রী ও আইন সচিবকে অন্তত ৫০ বার তাগাদা দিয়েছি। যে কোন আইন কমিটিতে পরিবর্তন পরিমার্জন হতে পারে।

নারায়ণগঞ্জ নির্বাচন নিয়ে তিনি বলেন, গতকাল নারায়ণগঞ্জে সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনের প্রচারণা থেকে শুরু করে নির্বাচনের দিন পর্যন্ত কোন ধরনের বিশৃঙ্খলা সেখানে হয়নি। এবং সারাদেশে পাঁচটি পৌরসভা নির্বাচন হয়েছে সব জায়গায় ভালো সুষ্ঠু নির্বাচন হয়েছে। পাঁচটির মধ্যে চারটিতে আওয়ামী লীগ জয়লাভ করেছে। গতকাল নারায়ণগঞ্জে যে সুষ্ঠু সুন্দর নির্বাচন হয়েছে। ইনশাআল্লাহ আগামী সংসদ নির্বাচনও সুস্থ-সুন্দর নির্ভেজাল নির্বাচন হবে। গতকালের নির্বাচনে এটাই প্রমাণিত হয়েছে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা আগের চেয়ে বেড়েছে। বিএনপি নির্বাচন থেকে পালিয়ে গেলেও সব জায়গায় তারা ছিল। তারাও নিশ্চয় বুঝতে পেরেছে তাদের জনপ্রিয়তা কোন জায়গায় আছে। আমি আশা করব সবকিছুতে বিভ্রান্ত ছড়ানো থেকে সবাই বিরত থাকবেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ এবং সমাজ কল্যাণ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, ভোরের আকাশ পত্রিকার সম্পাদক খালেদ ফারুকী প্রমুখ।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD