1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৫ মে ২০২২, ০৬:২২ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বিপিএম-পিপিএম পদক পাচ্ছেন ২৩০ পুলিশ সদস্য

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২
  • ৩৩ পাঠক

২০২০ ও ২০২১ সালে বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পাচ্ছেন ২৩০ পুলিশ সদস্য। মোট চার ক্যাটাগরিতে তাদের পুরস্কৃত করা হচ্ছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব (পুলিশ-২ শাখা) সিরাজাম মুনিরার সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে এ প্রজ্ঞাপন জারি করেন তিনি।

এতে বলা হয়, ২০২১ সালে অসীম সাহসিকতার স্বীকৃতিস্বরূপ ১৫ পুলিশ সদস্যকে বিপিএম এবং ২৫ জনকে পিপিএম দেয়া হচ্ছে। আর তাৎপর্যপূর্ণ মামলার জট উন্মোচন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, সততা প্রদর্শনের জন্য ২৫ পুলিশ সদস্যকে বিপিএম সেবা এবং ৫০ জনকে পিপিএম সেবা দেয়া হচ্ছে।

একইভাবে ২০২০ সালে কর্মস্থলে কর্তব্যনিষ্ঠা ও অসাধারণ কাজের স্বীকৃতি হিসেবে ১৫ পুলিশ সদস্যকে বিপিএম এবং ২৫ জনকে পিপিএম দেয়া হচ্ছে। এছাড়া, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, সন্ত্রাস দমন ও শৃঙ্খলামূলক আচরণের জন্য ২৫ পুলিশ সদস্যকে বিপিএম সেবা এবং ৫০ জনকে পিপিএম সেবা দেয়া হচ্ছে।

বিপিএম সাহসিকতা ও সেবা এবং পিপিএম সাহসিকতা ও সেবা—এই চার ক্যাটাগরিতে প্রতিবছর পুরস্কার দেয়া হয়। প্রতিবার পুলিশ সপ্তাহের বার্ষিক প্যারেডে সংশ্লিষ্ট কর্মকর্তাদের এ পদক পরিয়ে দেন প্রধানমন্ত্রী। ফলে এই পদকে ভূষিত পুলিশ সদস্যদের নামের শেষে পিপিএম-পিপিএম উপাধি যুক্ত হয়।

আগামী ২৩ জানুয়ারি (রোববার) রাজারবাগে হবে পুলিশ সপ্তাহ অনুষ্ঠান। তাতে ভার্চুয়ালি যুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পক্ষে পুলিশ কর্মকর্তা ও সদস্যদের হাতে এসব পদক তুলে দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD