1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪৫ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

রায়পুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র বাড়িঘরে হামলা-ভাঙচুর লুটপাট

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ১১১ পাঠক

নরসিংদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই দফায় টিনের ঘর, টিনসেট, বিল্ডিংসহ অন্তত ৪০ বসতঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে প্রতিপক্ষের লোকজন। রায়পুরায় উপজেলার মুছাপুর ইউনিয়নের গৌরীপুর পাঠান বাড়ীর এলাকায় শুক্রবার বিকেলে ও শনিবার ভোরে এসব ঘটনা ঘটে। এ ঘটনায় এখনো এলাকা থমথমে বিরাজ করছে। তবে ওই এলাকায় পুলিশের পক্ষ থেকে সহিংসতা এড়াতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়।

স্থানীয়রা জানান, গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত হয়ে যাওয়া ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে অগ্নিসংযোগ ও পোস্টার ছিড়ে ফেলাকে ঘিরে দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে দ্বন্ধের সৃষ্টি হয়। তখন নৌকার প্রার্থী মো. হোসেন ভুইয়ার সমর্থক মোল্লাবাড়ী ও স্বতন্ত্র প্রার্থী সানাউল্লাহ ভুইয়ার সমর্থক পাঠানবাড়ীর লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। নির্বাচন পরবর্তী সময়ে এরই জের ধরে বিজয়ী চেয়ারম্যান হোসেন ভুইয়া সমর্থক মোল্লাবাড়ী ও পরাজিত চেয়ারম্যান সানাউল্লাহ ভুইয়ার সমর্থক পাঠানবাড়ীর লোকজনের মধ্যে হামলা-ভাঙচুরের ঘটনাও ঘটে। উক্ত ঘটনার জের ধরেই শুক্রবার বিকালে প্রথম দফায় এবং শনিবার ভোরে দ্বিতীয় দফায় পাঠানবাড়ীর লোকজনের অন্তত ৪০টি বসত ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটায় খোদাবক্স ও মোল্লা বাড়ীর লোকজন।

ক্ষতিগ্রস্থের শিকার খোশেদা বেগম, আপেল মিয়ার স্ত্রী হাফেজা বেগম, সেলিম মিয়ার স্ত্রী শেফালি আক্তার, জামাল মিয়ার স্ত্রী লিপি বেগম, রুবেল মিয়ার স্ত্রী নাহিদা আক্তার, আল-আমিনের স্ত্রী প্রিয়া আক্তার সহ আরো অনেকেই জানান, বর্তমান চেয়ারম্যান সমর্থক আল মামুনের নির্দেশে খোদাবক্স ও মোল্লা বাড়ির লোকজন ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে তাদের অন্তত ৪০টি বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাট চালিয়েছে। এসময় হামলাকারীরা ঘরের ভিতর থেকে নগদ অর্থ, স্বর্ণালংকার সহ প্রয়োজনীয় জিনিসপত্র লুট করে নিয়ে যায়। পূর্বশত্রুতার জের ধরেই এই ঘটনা ঘটিয়েছে বলে জানান তারা।

এদিকে অভিযুক্ত আল মামুনের সাথে কথা হলে তিনি সকল অভিযোগ অস্বীকার করে বলেন, নির্বাচনকালীন সময়ে যে তুচ্ছ ঘটনা ঘটেছিল সেখানে আমাদের কিছু লোকজন জড়িত ছিল, কিন্তু আজকের ঘটনার সাথে আমি এবং আমার লোকজন জড়িত নই। তবে পাঠান বাড়ীর লোকজন মোল্লা বাড়ীর মোশারফকে ছুড়িকাঘাত করে। পরে হয়তো বা তারা এসব ঘটিয়েছে।

এ ব্যাপারে মোল্লা বাড়ীর মোঃ শাজাহান মিয়া বলেন, শুক্রবার পাঠান বাড়ির নিকটে মসজিদ নির্মাণের কাজে আমার এলাকার মোশারফ মিয়া নামে একজন রাজমৈস্ত্রীর কাজ করছিল। তুচ্ছ ঘটনায় তাদের মধ্যে কথাকাটির এক পর্যায়ে মোশারফকে ছুড়িকাঘাত করে আহত করেন। পরে তারাই আবার শত্রুতার জের ধরে তুলাতলী থেকে লোকজন এনে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। এরই প্রেক্ষিতে এসব হামলা, ভাঙচুরের ঘটনা ঘটে।
এ ব্যাপারে রায়পুরা থানার ওসি তদন্ত গোবিন্দ সরকার বলেন, বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। পরবর্তী সহিংসতা এড়াতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে।
উল্লেখ্য, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনের পরে এ দু’পক্ষের বসতঘর ভাঙচুরের ঘটনায় উভয় পক্ষের থানায় মামলা দায়ের হয়। পরর্বিততে বিষয়টি নিয়ে আশপাশের কয়েকজন ইউপি চেয়ারম্যান বসে আপোষ মিমাংসা করেছিলেন বলে জানা গেছে।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD