1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বাফুফের সিটি কর বকেয়া কোটি টাকা!

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬৮ পাঠক

দেশের ক্রীড়া সংগঠন ও সংস্থায় রাষ্ট্রীয় সেবা খাতে বকেয়া থাকে অনেক সময়। সাম্প্রতিক সময়ে ফেডারেশনগুলোর কোটি টাকার বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে উদ্যোগী হয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ। শনিবার (১৯ ফেব্রুয়ারি) জানা গেল বাংলাদেশ ফুটবল ফেডারেশন হোল্ডিং/পৌর কর বকেয়া ছিল কোটি টাকার বেশি।

বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী নিজেই বিষয়টি মিডিয়ার সামনে আনেন। প্রিমিয়ার লিগের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশীপ লিগের সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘সরকার বিভিন্ন বিষয়ে এখন খুব সচেতন। বিদ্যুৎ বিলের মতো পৌর কর আদায়ে খুব সচেষ্ট। আমাদের কোটি টাকার মতো বকেয়া ছিল। কিছুটা পরিশোধ করেছি।’

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এই প্রসঙ্গে বলেন, ‘দীর্ঘদিন থেকে সিটি করপোরেশনের বিল বকেয়া ছিল। খুব সম্ভবত ২০০৫ সাল থেকেই বকেয়া। যার পরিমাণ এক কোটির উপরে ছিল। আমরা কিছু দিন আগে ২০ লাখ দিয়েছি এবং বাকি বকেয়া কয়েকটি কিস্তি করেছি।’

ফুটবল ফেডারেশন আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ছিল। জাতীয় ক্রীড়া পরিষদের স্থাপনায় থাকায় সিটি কর্পোরেশন কর নিয়ে খুব বেশি ভাবনা ছিল না। ২০০৫ সালে ফিফার গোল প্রজেক্টের আওতায় মতিঝিলে আলাদা ভবন হয় ফুটবল ফেডারেশনের। ২০০৫ থেকে মুলত এই বকেয়া জমতে থাকে। মতিঝিলের মতো জায়গায় প্রায় এক বিঘার উপর বাফুফে ভবন। ২০১২ সাল থেকে আবার আরামবাগ বালুর মাঠে আর্টিফিশিয়াল টার্ফ ফেডারেশনের সঙ্গে যুক্ত হয়েছে।

২০১১ সালে ঢাকা মহানগর দুই কর্পোরেশনে বিভক্ত হয়। বাংলাদেশ ফুটবল ফেডারেশন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মধ্যে পড়েছে। পৌর কর বকেয়া থাকলেও দুই সিটি করপোরেশন পাইওনিয়ার ফুটবল লিগে নিয়মিত পৃষ্ঠপোষকতা করে আসছে।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD