1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:৩৫ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

‘প্রথমবারের মতো নিজেদের শহীদ মিনারে ফুল দিলো চরদিঘলদীবাসী’

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩১২ পাঠক

ভাষা আন্দোলনের ৭০ বছর পরে নিজেদের ইউনিয়নে ইট-বালু, সিমেন্টের স্থায়ী শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করলো নরসিংদী জেলার মাধবদীর প্রত্যন্ত চরাঞ্চল চরদিঘলদী ইউনিয়নবাসী। ৫২’র ভাষা আন্দোলনের পর এবার প্রথমবারের মতো নিজের এলাকায় নির্মিত স্থায়ী শহীদ মিনারে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পেরে আনন্দিত ইউনিয়নবাসী। নরসিংদী পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব কামরুজ্জামান কামরুলের অর্থায়নে চরদিঘলদী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে সম্প্রতি এ শহীদ মিনারটি নির্মাণ করা হয়। চরদিঘলদী ইউনিয়নবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিলো এই শহীদ মিনার। প্রতিবছর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এলেই স্থানীয় শিক্ষার্থীসহ এলাকাবাসীর মাঝে যেন এক অজানা অসহায়ত্ব ভর করতো, নিরুপায় হয়ে মহান এই দিবসে তারা অস্থায়ী শহীদ মিনারের বেদিতে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতেন। অবশেষে তাদের স্বপ্নপূরণ করতে এগিয়ে আসেন মেয়র কামরুল।

এ বিষয়ে নরসিংদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চরদিঘলদী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সভাপতি আনোয়ার হোসেন (সাবেক কমিশনার) বলেন, সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চরদিঘলদী ইউনিয়ন পরিষদে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন মাধবদী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন শাহিন। ওই নির্বাচনে দেলোয়ারের পক্ষে ইউনিয়নবাসীর কাছে ভোট চাওয়ার সময় এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে শহীদ মিনার নির্মাণ করে দেয়ার কথা দেন নরসিংদী শহর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব কামরুজ্জামান কামরুল ভাই। তিনি প্রকৃত অর্থেই মুজিব আদর্শের একজন মানবিক মেয়র বলে আজ দীর্ঘ প্রতীক্ষার পর এলাকাবাসীকে একটি দৃষ্টিনন্দন শহিদ মিনার উপহার দিয়েছেন। এলাকাবাসীসহ স্কুল পরিচালনা পরিষদের সবাই আমরা উনার কাছে কৃতজ্ঞত।

একুশের প্রভাত ফেরিতে স্থানীয় গন্যমান্য ব্যক্তি ও গ্রামবাসীদের নিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে নির্মাণাধীন শহিদ মিনারে ভাষা শহিদদের প্রথম পুষ্পস্তবক অর্পণ করেন চেয়ারম্যান দেলোয়ার হোসেন শাহিন। চরদিঘলদী ইউনিয়নবাসীর পক্ষে সাবেক মেয়রকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, নরসিংদী পৌরসভার মানবিক মেয়র খ্যাত আলহাজ্ব কামরুজ্জামান কামরুল ভাইয়ের নিজস্ব অর্থায়নে নির্মিত শহিদ মিনারটি চরদিঘলদী ইউনিয়নে প্রথম শহীদ মিনার। গত মাসে ৩১ জানুয়ারী এ শহিদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন করেন কামরুজ্জামান ভাই। আজ আমরা শহিদ মিনার পেয়ে খুবই আনন্দিত।

নরসিংদী শহর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব কামরুজ্জামান কামরুল বলেন, ভাষা আন্দোলনে গর্জে উঠেছিলেন জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৯৯ সালে ইউনেস্কো একুশে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষণা করে। এর পিছনে আন্তরিক সহযোগিতা ও যথেষ্ট অবদান রেখেছেন বঙ্গবন্ধুর কন্যা আওয়ামী লীগের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকার মুক্তিযোদ্ধের চেতনায় উন্নয়নে বিশ্বাসী। ‘আমি নরসিংদী পৌরসভার মেয়র থাকাকালীন যে সকল উন্নয়ন কাজ হাতে নিয়ে ছিলাম সব উন্নয়ন গুলো আজ দৃশ্যমান। আল্লাহর রহমতে আমি আওয়ামী লীগ পরিবারের উন্নয়নের ধারা অব্যহত রাখতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাচ্ছি’।
এরই ধারাবাহিকতায়, এবার ইউপি নির্বাচনে নৌকার উঠান বৈঠকে প্রত্যন্ত চরাঞ্চল চরদিঘলদী ইউনিয়নে যাওয়া হয়। ওই সময় স্থানীয় লোকজনের বক্তব্য উঠে আসে ওই ইউনিয়নে কোন শহিদ মিনার নেই’। বিষয়টি আমি অত্যন্ত গুরুত্ব সহ দেখি। ভাষা শহিদদের শ্রদ্ধা আর বাংলা ভাষার ভালোবাসার প্রতিদান স্বরূপ শহিদ মিনার নির্মাণের মত দায়িত্ব নিতে পেরে আমি ধন্য। সেইসাথে আমার প্রতি চরদিঘলদী ইউনিয়নবাসীর যে ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞ আমি।
📝 খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD