1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৬ জুন ২০২২, ১১:০১ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে একদিনে ১লাখ ২৭হাজার ৩শ ৬৫জনকে গণটিকাদান

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২০ পাঠক

দেশে একদিনে ১ কোটি কোভিড-১৯ টিকাদান কার্যক্রমের আওতায় নরসিংদীতে সুশৃঙ্খল পরিবেশে সম্পন্ন হয়েছে গণটিকাদান কর্মসূচি। শনিবার সকাল ৯টা থেকে নরসিংদী সদর হাসপাতাল, জেলা হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পৌরসভা ও ইউনিয়ন পরিষদসহ মোট ২৪৬টি পয়েন্টে ১ম ডোজ টিকাদান কর্মসূচি চলে। এ জেলা একদিনে মোট ১লাখ ২৭হাজার ৩শ ৬৫জনকে গণটিকাদান করা হয়েছে বলে জানান নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. নূরুল ইসলাম। তিনি জানান, শনিবার টিকাদান কর্মসূচির নির্ধারিত সময় বিকেল ৪টা পর্যন্ত হলেও উপস্থিত লোকজনকে টিকাদান শেষ করতে কোথাও কোথাও বিকাল ৫টা পর্যন্ত চলে। পরবর্তীতে ২য় ও বুস্টার ডোজ প্রদান কার্যক্রমও জোরদার করা হবে।

সিভিল সার্জন আরও জানান, এই কার্যক্রমের আওতায় জনসাধারণের টিকা গ্রহণ সহজতর করতে ১২বছরের উর্দ্ধে নিবন্ধিত ও অনিবন্ধিত সকলেই ১ম ডোজ টিকা গ্রহণ করতে পেরেছেন। প্রথম ডোজ হিসেবে সকলকে সিনোফার্মের টিকা দেয়া হয়েছে। যারা প্রথম ডোজ সম্পন্ন করছেন তাদেরকে পরবর্তীতে পর্যায়ক্রমে ২য় ও বুস্টার ডোজের আওতায় আনা হবে। ইতোমধ্যে জেলার ৬৫শতাংশ মানুষ টিকার আওতায় এসেছে। শতভাগ মানুষকে টিকার আওতায় আনার চেষ্টা করা হচ্ছে। জেলার ২৪৬টি টিকা কেন্দ্রে টিকাদান কর্মসূচি সফল করতে প্রায় ১৩শত ভ্যাকসিনেটর ও স্বেচ্ছাসেবক কাজ করেন।

নরসিংদীতে মাধবদী পৌরসভার মেয়র হাজী মোশাররফ হোসেন প্রধান মানিক পৌরবাসির উদ্দেশ্যে ফেসবুক লাইভে এসে বলেছেন, যারা আজ করোনার টিকা নিতে পারেনী তাদের জন্য রোববার সকাল থেকে বিকাল পর্যন্ত
গণটিকাদান কার্যক্রম চলবে। মাধবদী শহরের নির্দারিত স্থানে প্রথম ডোজ নিতে পৌরবাসীকে অনুরোধ মেয়র মোশাররফ।

এদিকে শনিবার জেলার বিভিন্ন স্থানে গণটিকাদান কার্যক্রম পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম,পিপিএম।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD