1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ০৫ মে ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নতুন ঘরের স্বপ্ন দেখিয়েছিলেন ইউক্রেনে নিহত নাবিক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
  • ১৮৪ পাঠক

ইউক্রেন-রাশিয়া সংঘাতে হঠাৎ থমকে গেল ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমানের জীবন। ইউক্রেনে আটকে থাকা বাংলাদেশি জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’তে বিমান হামলায় বরগুনার হাদিসুর রহমান নিহত হয়েছেন। এমন মৃত্যুতে তার বাড়িতে চলছে শোকের মাতম।

হাদিসুর বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নের কদমতলা বাজারসংলগ্ন চেয়ারম্যান বাড়ির বাসিন্দা মো. আবদুর রাজ্জাক (অবসরপ্রাপ্ত শিক্ষক) ও আমেনা বেগম দম্পতির বড় ছেলে ।

হাদিসুর চট্টগ্রাম মেরিন একাডেমি থেকে ২০১৮ সালে পাস করেন। এরপর থেকে ওই জাহাজে ছিলেন। সর্বশেষ বাড়িতে এসেছিলেন মাস ছয় আগে। তবে ইউক্রেনে আটকে পড়ার পর পরিবারের সঙ্গে যোগাযোগে নিয়মিত উদ্বেগ প্রকাশ করতেন বলে গণমাধ্যমকে জানান তারা পরিবারের সদস্যরা। দু’দিন আগে সোমবারও বাড়িতে স্বজনদের সঙ্গে কথা বলেছেন বলেও জানান তারা।

নিহত হাদিসুরের ছোটভাই মো. তারেক গণমাধ্যমকে জানান, মৃত্যুর আগেও হাদিসুর কথা বলেছেন। বাড়িতে এসে নতুন ঘরের নির্মাণকাজ করার কথাও জানিয়েছেন। কিন্তু বুধবার (২ মার্চ) স্থানীয় সময় ভোর ৫টা ২০ মিনিটে অলভিয়া বন্দরে থাকা ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজের বাইরে অবস্থান করে ফোনে কথা বলছিলেন হাদিসুর। এসময় বিমান হামলার সঙ্গে সঙ্গে তিনি নিহত হয়েছেন।

তারেক আরও বলেন, ‘ভাইয়ের মৃত্যুর খবর শুনে বাবা বাকরুদ্ধ হয়ে বসে আছেন, মা বার বার অজ্ঞান হয়ে যাচ্ছেন। এক নজর হলেও ভাইয়ের লাশটা শুধু দেখতে চাই। ভাইকে হারিয়ে আমাদের পরিবারটি পথে বসে গেল।’

জানা যায়, জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান মুঠোফোনের নেটওয়ার্কের জন্য ব্রিজে অবস্থান করছিলেন। ঠিক সে সময়ই বিমান হামলার শিকার হন তিনি। এখনো ৪৭ বছর বয়সী হাদিসুর রহমানের দেহাবশেষের সন্ধান মেলেনি বলে জানিয়েছেন জাহাজের নাবিকরা।

এর আগে, ইউক্রেনের জলসীমায় আটকে পড়েছিল বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) এর এই জাহাজটি। এতে ২৯ জন নাবিক রয়েছে বলে বিএসসি সূত্রে জানা গেছে।

বিএসসি সূত্রে জানা যায়, সিরামিকের কাঁচামাল ‘ক্লে’ পরিবহনের জন্য জাহাজটি তুরস্ক থেকে ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরের জলসীমায় পৌঁছায়।

তবে যুদ্ধাবস্থা এড়াতে জাহাজটিকে সেখানে পৌঁছানোর পরই পণ্য বোঝাই না করে দ্রুত ফেরত আসার জন্য নির্দেশনা দেন শিপিং করপোরেশনের কর্মকর্তারা। শেষ মুহূর্তে বন্দরের পাইলট না পাওয়ায় ইউক্রেনের জলসীমা থেকে বেরিয়ে আসতে পারেনি বাংলাদেশের এই জাহাজ।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD