1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

কুমিল্লা কারাগারে ২ আসামির ফাঁসি কার্যকর

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ১৫১ পাঠক

কুমিল্লা কারাগারে খুনের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত দুজনের রায় কার্যকর করা হয়েছে। চট্টগ্রামের রেলওয়ে কর্মচারী শফিউদ্দিন হত্যামামলায় প্রায় ১৯ বছর পর এই ‍দুই আসামির শাস্তি কার্যকর হয়।

মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে দুই আসামির মৃত্যুদণ্ড কার্যকর হয় বলে জানিয়েছেন কুমিল্লার জ্যেষ্ঠ জেল সুপার শাহজাহান আহমেদ।

ফাঁসি কার্যকর হওয়া শিপন হাওলাদার চট্টগ্রাম নগরীর খুলশীর দক্ষিণ আমবাগানের মৃত ইউনুছ হাওলাদারের ছেলে। তার আদি বাড়ি শরীয়তপুরের নড়িয়া উপজেলার নন্দনসার গ্রামে।

আরেকজন নাইমুল ইসলাম ইমন চট্টগ্রাম নগরীর লালখান বাজার ডেবারপাড় এলাকার ঈদুন মিয়া সরকারের ছেলে। তার আদি বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার রতনপুর পূর্ব পাড়া এলাকায়।

কারা কর্মকর্তা শাহজাহান আহমেদ বলেন, “সকল আইনি প্রক্রিয়া শেষ করে ফাঁসি কার্যকর করা হয়েছে। রায় কার্যকর হওয়ার পরও আইনি কিছু প্রক্রিয়া আছে। সেগুলো শেষ হলে রাতেই তাদের মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

ফাঁসি কার্যকরের সময় কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ, জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন কারা অভ্যন্তরে ছিলেন।

নিহত শফিউদ্দিন বাংলাদেশ রেলওয়ের সহকারী প্রকৌশলী-১ চট্টগ্রাম কার্যালয়ের উচ্চমান সহকারী হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি ছিলেন আমবাগান এলাকার আইনশৃঙ্খলা রক্ষা কমিটির আহ্বায়ক। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলে যুক্ত ছিলেন তিনি।

২০০৩ সালের ১৪ জুন চট্টগ্রাম নগরীর খুলশীর উত্তর আমবাগান রেলওয়ে কোয়ার্টারে বাসায় ঢুকে শফিউদ্দিনকে গুলি চালিয়ে হত্যা করা হয়েছিল।
মামলার অভিযোগপত্র ও কুমিল্লা কারাগারে খোঁজ নিয়ে জানা গেছে, এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড, মদ, জুয়া ও রেলওয়ের অবৈধ সম্পদ দখলের প্রতিবাদে সোচ্চার থাকার কারণে তাকে হত্যা করা হয়।

হত্যাকাণ্ডের পর তার স্ত্রী মাহমুদা বেগম বাদী হয়ে খুলশী থানায় মামলা করেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD