1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৫ মে ২০২২, ০৬:৪০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আড়াই লাখ টাকায় জিপগাড়ি বানিয়ে চমকে দিলেন কাউছার

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ২৬৭ পাঠক

নরসিংদীর পলাশে মাত্র আড়াই লাখ টাকা খরচ করে এক মাসের মধ্যে পাঁচ সিটের একটি জিপ গাড়ি তৈরি করে চমক লাগিয়ে দিয়েছেন কাউছার আহম্মেদ নামে এক যুবক। টয়োটা সাজের আদলে তৈরি গাড়িটির নাম দিয়েছে ‘শখের জিপ’। তার এই গাড়িটি বাণিজ্যিকভাবে তৈরি করতে চান কাউছার। এ জন্য সরকারের অনুমতি ও সহযোগিতা কামনা করেছেন তিনি।

জানা যায়, ছোটবেলা থেকেই একটু ভিন্ন চিন্তাভাবনা ছিল কাউছারের। স্বপ্ন ছিল নিজের পায়ে দাঁড়াবেন, অনেক বড় হবেন। অর্থের অভাবে এসএসসি পাস করার পর আর লেখাপড়া করা হয়নি। নিজবাড়ি নরসিংদীর মনোহরদী উপজেলায় হলেও মাত্র ১৭ বছর বয়সে পলাশ উপজেলায় এসে প্রাণ আরএফএল গ্রুপে চাকরি শুরু করেন তিনি।

এরপর ঘোড়াশাল পৌর এলাকার বাঙ্গালপাড়া গ্রামে বিয়ে করে পলাশেই বসবাস করছেন তিনি। ছোটবেলা থেকে নিজের পায়ে দাঁড়ানোর যেই স্বপ্ন বুকে লালন করছেন। সেই স্বপ্নই নিজে কিছু করার সাহস যুগিয়ে দিয়েছে কাউছারকে। এরপর ইউটিউবে গাড়ি তৈরির বিভিন্ন ভিডিও দেখতে শুরু করেন কাউছার। কিছুদিন পর একটি অটোরিকশা কিনে সেটির বডি বিক্রি করে দেন। পরে অটোর মেশিন, চারটি চাকা, ব্যাটারি, প্রাইভেটকারের স্ট্রিয়ারিংসহ বিভিন্ন যন্ত্রপাতি দিয়ে মডিফাই করে ৫ সিটের একটি অত্যাধুনিক জিপগাড়ি তৈরি করতে সক্ষম হন।

বুধবার দুপুরে ঘোড়াশাল পৌর মেয়র আল-মুজাহিদ হোসেন তুষারকে দিয়ে গাড়িটির রোড যাত্রা উদ্বোধন করেন।

কাউছার আহম্মেদ বলেন, গাড়িটি চার্জ দিয়ে চালাতে হবে। এর ব্যাটারিও বিদ্যুৎ সাশ্রয়ী।২৫০ টাকার বিদ্যুৎ খরচে প্রায় ৩০০ কিলোমিটার চলবে। এছাড়া ঘণ্টায় ৪০ কিলোমিটার গতিতে চলার উপযোগী জিপ গাড়িটি তৈরি করতে সময় লেগেছে এক মাস। আর খরচ হয়েছে মাত্র দুই লাখ ৫০ হাজার টাকা।

কাউছার আরও বলেন, দেশের জন্য কিছু করতে চাই। কিন্তু টাকা-পয়সা না থাকায় পারি না। সরকারের অনুমতি ও সহযোগিতা পেলে আমার শখের জিপ গাড়িটি আমি বাণিজ্যিকভাবে তৈরি করতে চাই। এতে মধ্যম আয়ের মানুষ অল্প টাকায় গাড়িটি কিনতে পারবেন। পাশাপাশি বেকার যুবকরা তাদের বেকারত্ব দূর করতে পারবে। ঘোড়াশাল পৌর মেয়র আল-মুজাহিদ হোসেন তুষার বলেন,কাউছার অত্যন্ত মেধাবী। তিনি নিজের প্রচেষ্টায় ও মেধা দিয়ে একটি অত্যাধুনিক জিপ গাড়ি তৈরি করে সবার নজর কেড়েছে। গাড়িটি দেখতেও চমৎকার। কাউছারের গাড়ি তৈরির বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা করা হবে বলেও জানান মেয়র।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD