1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

অর্থমন্ত্রী থেকে উবারচালক

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ২২১ পাঠক

আফগানিস্তানে তালেবান বাহিনী ক্ষমতা গ্রহনের সপ্তাহ খানেক আগেই দেশটির প্রেসিডেন্ট আশরাফ গনির মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেন অর্থমন্ত্রী ছিলেন খালেদ পায়েন্দা। তবে আশরাফের সঙ্গে সম্পর্ক খারাপের কারণে আফগানিস্তান পতনের এক সপ্তাহ আগে এ পদ থেকে সরে দাড়ান খালেদ। গনি তাকে গ্রেফতার করাতে পারে এই ভয়ে সে সময় খালেদ পায়েন্দা যুক্তরাষ্ট্র পাড়ি দেন।

আফগানিস্তান পতনের ছয় মাস পেরিয়ে গেছে। আফগানিস্তানের সাবেক সেই অর্থমন্ত্রী খালেদ পায়েন্দা এখন যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে একজন উবারচালক।

৪০ বছর বয়সী খালেদ পায়েন্দা ওয়াশিংটন পোস্টকে বলেন, ‘আগামী দুইদিনের মধ্যে ৫০টি ট্রিপ সম্পন্ন করলে, আমি ৯৬ ডলার (বাংলাদেশি মুদ্রায় ৮,২৫৪ টাকা) বোনাস পাবো।’

প্রতিবেদনে বলা হয়েছে, পায়েন্দা যখন দায়িত্বে ছিলেন তার হাত দিয়ে বিলিয়ন বিলিয়ন ডলারের বাজেট পাস হয়েছে, সেই হাত এখন ড্রাইভিং হুইলে! খালেদ একবার মার্কিন-সমর্থিত ৬ বিলিয়ন মার্কিন বাজেটের তদারকি করেছিলেন।

ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, এই সপ্তাহের শুরুর দিকে এক রাতে খালেদ ছয় ঘন্টার কাজের জন্য ১৫০ ডলারের বেশি উপার্জন করেছেন।

সাবেক এই অর্থমন্ত্রী জানান, তিনি তার পরিবারকে সাহায্য করতে পেরে কৃতজ্ঞ। তবে তিনি বলেন, ‘বর্তমানে আমার নিজস্ব কিছু নেই, কোথাও যাবার নেই। আমি এখানকারও নই সেখানকারও নই। এ বিষয়টি খুবই শূন্যতার জন্ম দেয়।’

প্রতিবেদনে বলা হয়েছে, খালেদ পায়েন্দা ২০২০ সালে করোনায় মাকে হারান। এরপরই তিনি আফগানিস্তানের মন্ত্রী হিসেবে দায়িত্ব পান।

এ নিয়ে অনেকটা দুঃখ নিয়ে খালেদ বলেন, সে সময় এই দায়িত্ব যদি তিনি না পেতেন, তবে হয়তো এই দিন দেখতে হতো না। গার্ডিয়ান।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD