1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বাংলাদেশ মর্যাদা নিয়ে মাথা উঁচু করে থাকবে: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ১১৬ পাঠক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বাংলাদেশ আর কখনও পরমুখাপেক্ষী হয়ে থাকবে না। বাংলাদেশ মর্যাদা নিয়ে মাথা উঁচু করে থাকবে এবং সে লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।’ আজ বৃহস্পতিবার (২৪ মার্চ) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে নয় ব্যক্তি ও দুই প্রতিষ্ঠানের হাতে স্বাধীনতা পদক-২০২২ তুলে দিয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় সুনির্দিষ্ট লক্ষ্য নির্ধারণ করে পরিকল্পিতভাবে কাজ করায় বাংলাদেশ শিক্ষা, কৃষি, অর্থনীতিসহ বিভিন্ন খাতে অগ্রগতি করতে পেরেছে বলে জানান প্রধানমন্ত্রী।

স্বাধীনতার পর দেশ গঠনে সব ক্ষেত্রে জাতির পিতার ভূমিকার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী আক্ষেপ করে বলেন, ‘৭৫-এর ১৫ আগস্টের পর মুক্তিযুদ্ধের চেতনা ও অর্জনকে ধ্বংস করা হয়েছিল। আমরা যে বিজয়ী জাতি, সে কথাটাই ভুলিয়ে দেওয়া হয়েছিল। এটাই ছিল ২১ বছরের অন্ধকারের যুগ।’

লক্ষ্য নির্ধারণ করে যথাযথভাবে পরিকল্পনার মাধ্যমে যেকোনো কিছু বাস্তবায়ন করা সম্ভব বলেও এ সময় নিজের বিশ্বাসের কথা জানান শেখ হাসিনা।

তিনি বলেন, ‘পরিকল্পিতভাবে যদি কাজ করা যায়, সুনির্দিষ্ট লক্ষ্য স্থির করে প্রতিটি প্রকল্পকাজ প্রণয়ন করা যায় এবং বাস্তবায়ন করা যায়, তাহলে যেকোনো কাজ অর্জন করা যাবে বলে আমি বিশ্বাস করি। আমরা সেভাবেই কাজ করেছি।’

এ সময় চলমান উন্নয়ন প্রকল্পগুলো ঠিকঠাকভাবে বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ আরও সামনের দিকে এগিয়ে যাবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন সরকারপ্রধান।

শেখ হাসিনা বলেন, ‘ভবিষ্যতে সরকারে যারাই আসবে, তারা এ দিকটি লক্ষ্য রেখে এগিয়ে নিয়ে যাবে। বাংলাদেশ আর কখনও পরমুখাপেক্ষী থাকবে না। বাংলাদেশ মর্যাদা নিয়ে মথা উঁচু করে থাকবে এবং সে লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।’

করোনা মহামারি মোকাবিলা করেও বাংলাদেশে উন্নয়নের গতিধারা অব্যাহত রয়েছে উল্লেখ করে পাশে থাকা সবার প্রতি কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী।

ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিকভাবে ভূমিকা পালনের মাধ্যমে দেশের কল্যাণে অবদান রাখায় এ বছর স্বাধীনতা পুরস্কার পেয়েছেন নয় ব্যক্তি ও দুই প্রতিষ্ঠান। করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন পর নিজ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে দেশের সর্বোচ্চ বেসরকারি সম্মাননা হিসেবে এ পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় রাখা বক্তব্যে দীর্ঘদিন পর নিজে কোনো অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারায় উচ্ছ্বাস প্রকাশ করেন প্রধানমন্ত্রী।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD