1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

র‌্যাবের প্রতি মানুষের আস্থা ও নির্ভরতা রয়েছে: ডিজি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ১০০ পাঠক

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, র‌্যাব সদস্যদের সাহসী ভূমিকা রাখায় র‌্যাবের প্রতি মানুষের আস্থা ও নির্ভরতা রয়েছে। এই আস্থার জায়গা করেছেন র‌্যাবের নিহত ও হাজারের বেশি আহত সদস্যরা। তাদের এই অবদানকে আমরা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।’

এসময় তিনি বিভিন্ন অভিযানে দুর্বৃত্তদের হামলায় নিহত ও আহত হয়ে পঙ্গুত্ব বরণকারী র‌্যাব সদস্যদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন র‌্যাব ডিজি।

মঙ্গলবার (২৯ মার্চ) ‘র‌্যাব মেমোরিয়াল ডে’ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শহীদ র‍্যাব সদস্য ও পঙ্গুত্ব বরণকারীদের স্মৃতি স্মরণে আনুষ্ঠানিকভাবে এবারই প্রথম ‘র‍্যাব মেমোরিয়াল ডে’ পালন করা হয়।

অনুষ্ঠানে শহীদ র‍্যাব সদস্যদের প্রতি শ্রদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন র‍্যাব ডিজি। এরপর পরিবারের সদস্যদের উপহার সামগ্রী ও নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল কে এম আজাদ, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ইমতিয়াজ আহমেদ ও বিভিন্ন ব্যাটেলিয়নের অধিনায়কসহ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়া র‌্যাবের ১৫টি ব্যাটেলিয়ন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে সরাসরি যুক্ত ছিল।

র‌্যাব জানায়, দায়িত্বরত অবস্থায় এ পর্যন্ত র‌্যাবের ২৯ জন সদস্য শহিদ হয়েছেন। এছাড়া করোনাকালে সম্মুখসারির যোদ্ধা হয়ে কাজ করতে গিয়ে সাতজন সদস্য মারা গেছেন। পঙ্গুত্ববরণসহ আহত হয়েছেন এক হাজারের বেশি সদস্য।

র‌্যাব ডিজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, র‌্যাবের বিভিন্ন অবদান দেশের গৌরবময় ইতিহাসে কালজয়ী হয়ে থাকবে। আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাবকে একটি ত্রিমাত্রিক বাহিনী হিসেবে তৈরি করা হয়েছে। র‌্যাব শুধু অপরাধ দমন করে না, গণমানুষের আস্থাভাজন হয়ে কাজ করে। র‌্যাব মানুষের আস্থা ও ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছে। শুধু আসামি গ্রেপ্তারই নয়, দেশের সৃজনশীল কাজও করে থাকে।’

তিনি বলেন, আমরা প্রাণ প্রিয় সদস্যদের হারিয়েছি। অপারেশন এবং বিভিন্ন কারণে গর্বিত র‌্যাব সদস্যরা আমাদের কাছ থেকে বিদায় নিয়েছেন। তারা আজ আমাদের মাঝে নেই। কিন্তু রয়েছে তাদের গৌরবজ্জল সাহসী কার্যক্রম। এগুলো আমাদেরকে কাজ করতে অনুপ্রাণিত করে। আজকের এই দিনে আমরা তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। তাদের উপস্থিত পরিবারের সব সদস্যদের প্রতি গভীর সহানুভুতি ও সহমর্মিতা জানাচ্ছি।’

পাশে থাকার প্রতিশ্রুতি জানিয়ে র‌্যাব ডিজি বলেন, প্রতিশ্রুতি দিচ্ছি, আমাদের শহীদ পরিবারের সদস্যদের সব দুঃখ-কষ্টের সঙ্গে একাত্ত্ব থাকবো। যে কোনো সমস্যায় আমাদের নিজ নিজ ব্যাটালিয়নকে জানাবেন; ব্যাটালিয়নের অধিনায়করা তাদের সাধ্য অনুযায়ী সহযোগীতা করবে। এবিষয়ে সব ব্যাটালিয়নে আমার নির্দেশনা দেওয়া আছে।’

এসময় র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, এই দীর্ঘ পরিক্রমায় আমরা ২৯ সদস্যকে এবং করোনার বিরুদ্ধে সম্মুখসারির যোদ্ধা হিসেবে কাজ করতে গিয়ে র‌্যাবের সাতজনকে হারিয়েছি। হাজারের বেশি র‌্যাব সদস্য বিভিন্ন সময় দায়িত্ব পালন করতে গিয়ে আহত ও পঙ্গুত্ববরণ করেছেন। বর্তমানে তারা মানবেতর জীবন-যাপন করছেন। র‌্যাব সব সময় তাদের পাশে আছে। তাদের আর্থিকভাবে যত সাহায্য সহযোগিতা করার দরকার র‌্যাবের পক্ষ থেকে তা করা হচ্ছে। প্রয়োজনে আরও সহযোগিতা করা হবে।

র‌্যাব মহাপরিচালক বলেন, তাদের মনোবল চাঙ্গা রাখতে আমরা পাশে থাকবো। এক কথায়, নিহত ও আহত র‌্যাব সদস্যদের পাশে ছিলাম, আছি এবং আগামীতেও থাকবো।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD