1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:৩১ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আফগানিস্তানে মসজিদে বিস্ফোরণ, নিহত অন্তত ২৫

আন্তর্জাতিক ডেস্ক | নরসিংদী প্রতিনিধি:
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২
  • ৯৭ পাঠক

আফগানিস্তানে একটি শিয়া মসজিদে শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কয়েক ডজন মুসল্লি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। দেশটির উত্তরাঞ্চলীয় শহর মাজার-ই-শরিফে এ ঘটনা ঘটেছে।

বলখ প্রদেশের তথ্য ও সংস্কৃতি বিভাগের প্রধান জাবিহুল্লাহ নুরানি বার্তা সংস্থা এএফপি’কে জানিয়েছেন, প্রাথমিকভাবে অন্তত ২৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

মাজার-ই-শরিফের কেন্দ্রীয় হাসপাতালের প্রধান ডা. গাওসুদ্দিন আনোয়ারি বার্তা সংস্থা এপি’কে জানিয়েছেন, বিস্ফোরণে অন্তত ১০ মুসল্লি নিহত এবং আরও ৪০ জন আহত হয়েছেন। হতাহতদের অ্যাম্বুলেন্স ও ব্যক্তিগত গাড়িতে করে হাসপাতালে আনা হচ্ছে।

জঙ্গি গোষ্ঠী আইএসকেপি এ হামলার দায় স্বীকার করেছে।

একই দিন আফগানিস্তানের কুন্দুজ শহরে বোমা বিস্ফোরণে চারজন নিহত ও ১৮ জন আহত হয়েছেন। প্রাদেশিক পুলিশের মুখপাত্র ওবায়দুল্লাহ আবেদি বলেছেন, তালেবান সামরিক ইউনিটে কর্মরত মেকানিকদের বহনকারী একটি গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালালে হতাহতের এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার বোমা বিস্ফোরণে কেঁপেছে আফগান রাজধানী কাবুলও। সেখানে রাস্তার পাশে পুঁতে রাখা একটি বোমা বিস্ফোরণে দুই শিশু গুরুতর আহত হয়েছে। কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান এক টুইটে বলেছেন, শহরের পশ্চিমাঞ্চলের একটি শিয়া অধ্যুষিত এলাকায় বোমাটি বিস্ফোরিত হয়।

দু’দিন আগে একই এলাকায় কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান লক্ষ্য করে একাধিক বিস্ফোরণে কমপক্ষে ছয়জন নিহত হন, যাদের বেশিরভাগই ছিল শিশু। এসময় আহন হন আরও ১৭ জন। সূত্র: আল জাজিরা



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD