1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৫ মে ২০২২, ০৬:৩৮ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

সমাজ ও রাষ্ট্র পরিবর্তনের জন্য নাগরিকদের তাকওয়া অর্জন জরুরি

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
  • ১৩২ পাঠক

নরসিংদীর মাধবদীতে বিশিষ্ট ওলামায়েকেরাম, ব্যবসায়ী ও সাংবাদিকদের সম্মানে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার ২৫ রমজান মাধবদীর ক্যাপ্টেন লাউঞ্জে ইসলামী আন্দোলন বাংলাদেশ মাধবদী পৌর শাখার আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সহ-দাওয়াহ ও প্রচার সম্পাদক অধ্যক্ষ শেখ ফজলুল করীম মারুফ বলেন, বাংলাদেশে রোজা একটি উৎসবমুখর পরিবেশে পালিত হয়। রোজার সময় সকল ব্যবস্থাপনা বদলে যায়, আমরা মুসলিমরা তো পূর্ব পুরুষের আমল থেকে হাজার বছর ধরে রোজা রাখছি, আমরা ব্যক্তি হিসেবে রোজা রাখছি, কেউ বিশ বছর, ত্রিশ বছর ধরে , এতোদিনে আমাদের মধ্যে তো তাকওয়া অর্জন হওয়ার কথা! যদি তাকওয়া অর্জন হয়, সেই তাকওয়ার প্রভাব সমাজ ও রাষ্ট্রে পড়ার কথা, আমাদের দৈনন্দিন কাজে সেটা প্রতিফলিত হওয়ার কথা। এখন যদি সমাজ ও রাষ্ট্রে তাকওয়ার প্রতিফলন না দেখা যায়, তা হলে দুইটা অর্থ হতে পারে, তা হলো আমরা তাকওয়াবান হই নাই অথবা আমরা এমন একটা সমাজে বসবাস করি, যে সমাজ নাগরিকদের গুণ দ্বারা গুণান্বিত হয় না।

অধ্যক্ষ শেখ ফজলুল করীম মারুফ আরও বলেছেন, যে তাকওয়া অর্জনের জন্য রোজা ফরজ করা হলো, আমরা তাকওয়া অর্জনের জন্য বছরের পর বছর ধরে রোজা রাখছি, সেই তাকওয়া প্রাথমিক স্তর বাংলাদেশে প্রাতিষ্ঠানিকভাবে হচ্ছে না। যার ফলে আমরা নাগরিকরা বাধ্য হচ্ছি তাকওয়া খেলাপ কিছু কার্যক্রম করতে। ইসলামী আন্দোলন বাংলাদেশ এই জায়গাতেই কাজ করতে চায়। আমরা সমাজে প্রাতিষ্ঠানিকভাবে রাষ্ট্রীয়ভাবে, এমন সব নীতিমালা বিধি বিধান, আইন কানুন বাদ দিতে চাই যা আমাদের তাকাওয়া অর্জনের ক্ষেত্রে বাধা ও প্রতিবন্ধক। সে জন্যই ইসলামী আন্দোলন বাংলাদেশ ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিলো। আমরা কুরআনের আলোকে রাষ্ট্র শাসন ব্যবস্থা বাস্তবায়ন করতে চাই।

ইসলামী আন্দোলন বাংলাদেশ মাধবদী পৌর শাখার সভাপতি আলহাজ্ব মুহাম্মদ ইউনুছ ভূঁইয়ার সভাপতিত্বে, সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নরসিংদী জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আশরাফ হোসেন ভূঁইয়া ও সাধারণ সম্পাদক মুফতি কাওছার আহমেদ ভূঁইয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশ শাখার বাঞ্ছারামপুর থানা শাখার সভাপতি মুহাম্মাদ শামসুল হক, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ নরসিংদী জেলার শাখার সভাপতি আবু তাকি মুহাম্মদ আশরাফ আলী, ইসলামী আন্দোলন বাংলাদেশ, মাধবদী থানা শাখার সভাপাতি আলহাজ্ব ক্বারী আবুল কাশেম ও সাধারণ সম্পাদক মুফতি জয়নুল আবেদীন ভূঁইয়া, মাধবদী থানা প্রেস ক্লাবের সভাপতি মো. আল-আমিন সরকার প্রমূখ।
আলোচনা সভা ও ইফতার মাহফিলে বিশিষ্ট ওলামায়েকেরাম, ব্যবসায়ী ও সাংবাদিকদবৃন্দরা অংশ নেন। এতে অতিথিবৃন্দরা কোরআন হাদীসের আলোকে রমজানের তাৎপর্য ও গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD