1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:২৪ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে ভোজ্যতেল মজুত করায় দুই ব্যবসায়ীকে ৬০ হাজার টাকা অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১৩ মে, ২০২২
  • ১২১ পাঠক

বাজারে ভোজ্যতেলের কৃত্রিম সংকট তৈরি করে উর্ধ মূল্যে বিক্রি ও মজুতের অপরাধে নরসিংদীর বাজার গুলোতে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নরসিংদী। এসময় নরসিংদীর বড় বাজারে অবস্থিত মেসার্স সাবা এন্টারপ্রাইজের গোডাউন থেকে ৯শ ৬ লিটার ও মাধবদীর পাঁচদোনা একতা স্টোর থেকে ১শ ১৮ লিটার ভোজ্যতেল উদ্ধার করা। নরসিংদী জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্যামল চন্দ্র বসাকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার (১২ মে) নরসিংদীতে দিনব্যাপী অভিযানের বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নরসিংদীর সহকারী পরিচালক আবদুস সালাম জানান, নরসিংদীর বড় বাজার ও মাধবদী পাঁচদোনা বাজারের পাইকারী দোকান গুলোতে ভোজ্যতেলের মূল্য স্থিতিশীল রাখতে অভিযান পরিচালিত হয়। এ সময় দুটি প্রতিষ্ঠানের গুদামে অতিরিক্ত সয়াবিন তেল অবৈধ মজুত পাওয়া যায়। যা ঈদের আগে ক্রয় করা ছিলো, পুরাতন তেলের বোতল হতে খোলা তেল হিসেবে বেশি দামে বিক্রয় করার নমুনা উদ্ধার করা হয়। এর মধ্যে নরসিংদীর বড় বাজারে অবস্থিত মেসার্স সাবা এন্টারপ্রাইজের মালিক হারুন অর রশীদ কে ১০ হাজার ও পাঁচদোনায় একতা স্টোরের মালিক মোস্তাফিজুর রহমানকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। বৃহস্পতিবার পৃথক দুটি অভিযানে মোট ১ হাজার ২২ লিটার ভোজ্যতে উদ্ধার ও ৬০ হাজার নগদ অর্থদণ্ড প্রদান করা হয়। এর মাঝে উদ্ধার করা তেলুলো ভোক্তাদের মাঝে ন্যায্য মূল্যে বিক্রি করার নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নরসিংদী জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্যামল চন্দ্র বসাক জানান, নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান এর নির্দেশনায় বাজারে সয়াবিন তেলের কৃত্রিম সংকট নিয়ন্ত্রণে নরসিংদী পৌর শহরের বড় বাজার ও মাধবদীর পাঁচদোনা বাজারে ভোজ্যতেল (সয়াবিন) মজুদ করে রাখা হয়েছে এমন কয়েকটি গুদামে বিশেষ অভিজান পরিচালনা করা হয়। ওই দুটি প্রতিষ্ঠান থেকে অর্থদণ্ডের নগদ ৬০ হাজার আদায় করা হয়।

বাজার মনিটরিং এবং বাজারে তেলের কৃত্রিম সংকট নিয়ন্ত্রণের অংশ হিসেবে এই অভিযান পরিচালিত হচ্ছে। অবৈধ মজুতকারীদের বিরুদ্ধে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্যামল চন্দ্র বসাক।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD