1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মাধবদী স্বেচ্ছাসেবী ফোরামের আয়োজনে বিশ্ব রক্তদাতা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ৫৬৩ পাঠক

“রক্তের বাঁধনে বাঁধি প্রাণ, স্বেচ্ছায় করি রক্তদান” এই শ্লোগানে নরসিংদীর মাধবদীতে বিশ্ব রক্তদাতা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে মাধবদী স্বেচ্ছাসেবী ফোরামের উদ্যোগে ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন ও র‌্যালী বের করা হয়। র‌্যালিটি মাধবদী মাধবদী এসপি (সতী প্রসন্ন) ইনস্টিটিউশনের খেলার মাঠ থেকে শুরু হয়ে মাধবদী পোস্ট অফিস মোড়, সোনার বাংলা মার্কেট, মাধবদী বাসস্ট্যান্ড, আনন্দী মোড় এলাকা প্রদক্ষিণ করে মাধবদী কলেজে গিয়ে শেষ হয়।

এতে অশংনেন মাধবদী স্বেচ্ছাসেবী সংগঠন ফোরামের আহ্বায়ক আল-আমিন রহমান, সদস্য সচীব হাজী রোমান, আনোয়ার মোল্লা, আব্দুল হামিদ, আহসান হাবীব রোমান, জামাল মিয়া, আল মামুন, লায়ন মোবারক সহ যুবনগর সংগঠন, হাজী মফিজ উদ্দিন ফাউন্ডেশন, হৃদয়ে বাংলাদেশ সংগঠন, বন্ধুমহল ৯৬, আলোকিত সামাজিক সংগঠন, মাধবদী ব্লাড ডোনার ক্লাব, সাপোর্ট ফাউন্ডেশন, আখালিয়া ইয়ং এসোসিয়েশন, মুসাফির সংগঠন, পাথরপাড়া সামাজিক উন্নয়ন ফাউন্ডেশন, মাধবদী মীর যুব ব্লাড ডোনার ফাউন্ডেশন, আমার পরিবার সামাজিক সংগঠন, বনাইদ সোস্যাল সার্ভ এসোসিয়েশন, আমদিয়া ইউনিয়ন সবুজ বাংলা একতা সংঘ ও নরসিংদী বাইকার্স ক্লাবসহ প্রায় ৪০ টি সংগঠনের কর্মীরা অংশ নেয়। পরে দিনব্যাপী ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনে যোগ দেন স্বেচ্ছাসেবীরা।

র‌্যালী শেষে নরসিংদী চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক ও মাধবদী স্বেচ্ছাসেবী সংগঠন ফোরামের আহ্বায়ক আল-আমিন রহমান বলেন, আন্তর্জাতিক রক্তদান দিবস উপলক্ষে আয়োজিত আজকের এ র‌্যালী মূল উদ্দেশ্য হলো মানুষকে স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করা। একজন সুস্থ প্রাপ্ত বয়স্ক মানুষ প্রতি তিন মাস পর পর রক্ত দিতে পারে। কিন্তু এ সহজ বিষয়টি অনেকেরই জানা নেই। আপনার দেওয়া এক ব্যাগ রক্তে একটি প্রাণ বেঁচে যেতে পারে। তাই নিজে করতে দিতে এবং অপরকে রক্তদানে উৎসাহিত করতে সকল শ্রেনী পেশার মানুষকে আহ্বান জানান তিনি।

মাধবদী মীর যুব ব্লাড ডোনার ফাউন্ডেশনের এক নারী সদস্য বলেন, সন্তান জন্মের সময় রক্তের অভাবে অনেক মা প্রাণ হারান। তাই এসকল দরিদ্র ও অবহেলিত জনগোষ্ঠীর কোন মা যেন রক্তের অভাবে প্রাণ হারাতে না হয় সেজন্য আমাদের সংগঠন দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। ভবিষ্যতে ও তাদের সংগঠন এসকল কাজে জোরালো ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD