1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৬ জুন ২০২২, ১২:০১ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মনোহরদী তিনটি ও রায়পুরায় দুই ইউপিতে নির্বাচনের ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বুধবার, ১৫ জুন, ২০২২
  • ১৫১ পাঠক

আজ ১৫ জুন নরসিংদীতে দুইটি উপজেলা ৫ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোট গ্রহণ চলছে। এর মধ্যে মনোহরদী উপজেলার খিদিরপুর, চরমান্দালিয়া, কৃষ্ণপুর এ তিন ইউপিতে ইলেক্ট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) পদ্ধতি ও রায়পুরা উপজেলায় চান্দেরকান্দি ৪নং ওয়ার্ড ও চর আড়ালিয়া ০৯নং ওয়ার্ডে ব্যালটের মাধ্যমে নেয়া হচ্ছে ভোট।

মনোহরদী উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, চরমান্দালিয়া এবং খিদিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ১৭জন, সাধারণ সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে দশজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চরমান্দালিয়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৯৩৮ জন। খিদিরপুর ইউনিয়নে মোট ভোটার ২১ হাজার ৩৯৯জন এবং কৃষ্ণপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ১৪৬ জন। তিনটি ইউনিয়নে মোট ২৯ টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে ১৯ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ বা অতি গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

মনোহরদী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, এই উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়। আজ সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত ইলেক্ট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে আইন-শৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে।
এর মধ্যে প্রতিটি কেন্দ্রে অস্ত্রধারী পুলিশসহ আনসার সদস্য মোতায়েন রয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভিন্ন কেন্দ্র পদর্শন করছেন। এছাড়া কেন্দ্রের বাইরে টহল পুলিশ, সাদা পোশাকের পুলিশের সদস্যরা তৎপর রয়েছেন।

তিনি জানান, শান্তিপূর্ণ ও উৎসবমুখর ভাবে সাড়িতে দাড়িয়ে নির্দ্বিধায় প্রত্যেক ভোটার তাদের ভোটাধিকার প্রদান করছেন। ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে এসে ভোটাধিকার প্রয়োগ করে ফিরে যাবেন। কোনো ধরনের সমস্যা যেন না হয় তার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

এদিকে আজ রায়পুরা উপজেলায় দুই ইউনিয়নে ইউপি সদস্য পদে উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলছে।
এ উপজেলা নির্বাচন অফিসসূত্রে জানা গেছে,
উপজেলার চান্দেরকান্দি ৪নং ওয়ার্ড ও চর আড়ালিয়া ০৯নং ওয়ার্ডের ইউপি সদস্যের মৃত্যুতে সদস্য পদ শুন্য থাকায় ঘোষিত তফসিল অনুযায়ী ওই পদের উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
ওই দুই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২১৯০। প্রতিটি কেন্দ্রে ৩জন করে মোট ৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপ-নির্বাচনকে ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে কেন্দ্র গুলোতে নির্বাহী ম্যাজিস্ট্রেট পাশাপাশি পর্যাপ্ত পরিমানে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছে। এই দুটি কেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD