1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৬ জুন ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মিথিলা টেক্সটাইলের উদ্যোগে দেশীয় ফলের উৎসব

♦ সফুরউদ্দিন প্রভাত | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শনিবার, ১৮ জুন, ২০২২
  • ১৭৫ পাঠক

আড়াইহাজার উপজেলায় অনুষ্ঠিত হয়েছে দেশীয় ফল উৎসব। শনিবার (১৮ জুন) বিকেলে লিড প্লাটিনাম সনদপ্রাপ্ত পরিবেশ বান্ধব রপ্তানীমূখী শিল্প প্রতিষ্ঠান মিথিলা টেক্সটাইল লিমিটেডের উদ্যোগে দুপ্তারা খানপাড়ায় এ উৎসব আয়োজিত হয়। সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু দুই দিন ব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন মিথিলা গ্রæপের চেয়ারম্যান আজাহার খান, ব্যবস্থাপনা পরিচালক সোহেল খান, পরিচালক কায়েস খান, মাহবুব খান হিমেল প্রমুখ।

ফল উৎসবে উপজেলার বিভিন্ন শ্রেণিপেশার মানুষসহ স্থানীয়রা অংশগ্রহণ করেন। এ সময়  উৎপাদিত দেশীয় ফল আম, জাম, লিচু, আনারস, খেজুর, কলা, পেয়ারা, লটকন, পেঁপে, কাঁঠালসহ নানা রকম ফল ও ফলের জুস ও বাহারি রঙ্গের পিঠা দিয়ে উপস্থিত ফলপ্রেমীদের আপ্যায়ন করা হয়।

মিথিলা গ্রুপের পরিচালক “মাহবুব খান হিমেল” জানান, প্রাকৃতিক ও মানুষ্যসৃষ্ট কারণে আমাদের ঐতিহ্যবাহী দেশী ফল হারিয়ে যাচ্ছে। কেমিক্যাল মেশানো বিদেশী ফল দেশের মানুষকে ঠেলে দিচ্ছে স্বাস্থ্যঝুঁকিতে। পাশাপাশি বাড়ছে পুষ্টি ঘাটতিও। অথচ বাংলাদেশের মাটি, জলবায়ু, আবহাওয়া, প্রকৃতি দেশীয় ফল উৎপাদনে অত্যন্ত সহায়ক। তাই  বেশি বেশি দেশী ফলের বৃক্ষ রোপণের জন্যে জনসচেতনা তৈরি ও মিথিলা পরিবারের সকল শ্রমিক ভাই-বোনদেরকে নিয়ে একসাথে দেশীয় ফল খাওয়ার জন্য এ ফল উৎসবের আয়োজন করা হয়েছে।
♦ সফুরউদ্দিন প্রভাত | নরসিংদী প্রতিদিন-



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD