1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২৯ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আন্তর্জাতিক গণমাধ্যমেও পদ্মা সেতু উদ্বোধনের খবর

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ২৫ জুন, ২০২২
  • ১২২ পাঠক

বাংলাদেশের মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন আজ সত্য হয়ে ধরা দিলো। উদ্বোধন হলো বহুল আকাঙ্ক্ষিত পদ্মা সেতুর। শনিবার (২৫ জুন) দুপুর পৌণে ১২টায় স্বপ্নের এ পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নিয়ে বাংলাদেশে গণমাধ্যমগুলো অনেকদিন ধরেই বিভিন্ন প্রতিবেদন প্রকাশ করেছে। অনেক জাতীয় দৈনিক আলাদা ক্রোড়পত্র প্রকাশ করেছে। এবার আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতেও উঠে এসেছে বাংলাদেশের সক্ষমতার প্রতীক হয়ে ওঠা পদ্মা সেতু উদ্বোধনের খবর। বাংলাদেশের পার্শ্ববর্তী দেশ ভারতের প্রভাবশালী গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা শিরোনাম করেছে ‘পদ্মা সেতু: জ্বলে পুড়ে-মরে ছারখার, তবু মাথা নোয়াবার নয়! পদ্মা সেতু উদ্বোধনে হাসিনার কণ্ঠে সুকান্ত’।

এছাড়াও তাদের ফেসবুক পেজ থেকে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়। ভারতের আরেক গণমাধ্যম হিন্দুস্তান টাইমস তার বাংলা সংস্করণে লাইভ আপডেট জানিয়েছে পদ্মা সেতু উদ্বোধনের। স্মারক নোট প্রকাশ থেকে শুরু করে প্রধানমন্ত্রীর টোল পরিশোধের খবর তার তাদের প্রতিবেদনে ধারাবাহিকভাবে প্রকাশ করেছে। ভারতের আরেকটি পত্রিকা সংবাদ প্রতিদিনের শিরোনাম, ‘শত বাধা পেরিয়ে তৈরি স্বপ্নের পদ্মা সেতু, বাংলাদেশকে অভিনন্দন আমেরিকা ও চীনের’।ইটিভি ভারতের শিরোনামে বলা হয়েছে, ‘বাংলাদেশ পদ্মা সেতু: ঢাকা-কলকাতা আরও কাছাকাছি, বহু প্রতীক্ষিত পদ্মা সেতু উদ্বোধনে শেখ হাসিনা’। এবিপি আনন্দ লিখেছে, ‘সড়কপথে এপার বাংলা থেকে ওপার বাংলায় পৌঁছানোর দূরত্ব কমাবে পদ্মা সেতু’।

ভারতের টাইমস গ্রুপের বাংলা সংবাদমাধ্যম এই সময় তাদের প্রতিবেদনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নপূরণের কথা উল্লেখ করেছে। তাদের শিরোনাম ছিল ‘বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ, পদ্মা সেতুর উদ্বোধন করলেন শেখ হাসিনা’। সেতুটি নির্মাণে কত খরচ হয়েছে তা নিয়ে আরেকটি প্রতিবেদন করেছে তারা। কলকাতার জাতীয় দৈনিক আজকালের শিরোনাম, ‘বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে বিশ্বের বুকে: শেখ হাসিনা’। বার্তা সংস্থা এএনআই লিখেছে, বাংলাদেশের ১৭ কোটি মানুষের স্বপ্ন সত্য হলো: পদ্মা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’।

দ্য ইকোনমিক টাইমস এবং টাইমস অব ইন্ডিয়াও একই খবর প্রকাশ করেছে। সিঙ্গাপুর ভিত্তিক দৈনিক দ্য স্ট্রেইট টাইমস শুক্রবার পদ্মা সেতু নিয়ে বিশদ এক প্রতিবেদন করেছে। তাদের শিরোনাম, ‘বিদেশি ঋণের ফাঁদ, আঞ্চলিক প্রতিদ্বন্দ্বিতা এড়িয়েছে বাংলাদেশের নতুন সেতু’। বিবিসি বাংলা তাদের শিরোনাম করেছে, পদ্মা সেতু: উদ্বোধন করলেন শেখ হাসিনা, ঢাকার সাথে সড়কপথে যুক্ত হল এক তৃতীয়াংশ বাংলাদেশ।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD