1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:০৬ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বন্যায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৮২

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ২৫ জুন, ২০২২
  • ৮০ পাঠক

দেশের বন্যাকবলিত এলাকাগুলোতে নানা রোগে আক্রান্ত হয়ে ও বন্যাসৃষ্ট কিছু দুর্ঘটনায় সারা দেশে এখন পর্যন্ত ৮২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯ জনের।

শনিবার (২৫ জুন) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ময়মনসিংহ বিভাগের ৫ জন এবং সিলেট বিভাগে ৪ জনের মৃত্যু হয়েছে। এর আগে, ১৭ মে থেকে ২৪ জুন পর্যন্ত মোট ৭৩ জনের মৃত্যু হয় বলে জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৭ মে থেকে ২৫ জুন পর্যন্ত সিলেট বিভাগে মৃত্যু হয়েছে ৫১ জনের, ময়মনসিংহ বিভাগের ২৭ জন এবং রংপুর বিভাগের রয়েছেন ৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৮ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ৩ জন, মৌলভীবাজারে ৪ জন, ময়মনসিংহে ৫ জন, নেত্রকোনায় ৯ জন, জামালপুরে ৯ জন, শেরপুরে ৪ জন, কুড়িগ্রামে ৩ জন এবং লালমনিরহাটে একজন রয়েছে। ডায়রিয়া, সাপের কামড়, পানিতে ডুবে, ভূমিধসে এবং নানা আঘাতজনিত কারণে এসব মৃত্যুর ঘটনা ঘটেছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে সবচেয়ে বেশি ৫৬ জনের মৃত্যু হয়েছে পানিতে ডুবে। এসময়ে বজ্রপাতে মারা গেছেন ১৪ জন, সাপের কামড়ে ২জন এবং অন্যান্য কারণে ৯ জনের মৃত্যু হয়েছে।

অধিদফতরের তথ্যমতে, গত ১৭ মে থেকে ২৫ জুন পর্যন্ত বন্যার কারণে পানিবাহিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২০২ জন। এদের মধ্যে সবচেয়ে বেশি ৩ হাজার ৬৬৪ জন ডায়রিয়ায় ভুগেছেন। এছাড়া আরটিআইতে (শ্বাসতন্ত্রের প্রদাহ) ১৬৬ জন, বজ্রপাতে ১৫ জন, সাপের কামড়ে ৬, পানিতে ডোবা ৪৮ জন, চর্ম রোগে ২৭৪ জন, চোখের প্রদাহে ৯০ জন, বিভিন্নভাবে আঘাত পেয়েছেন ৯৯ এবং অন্যান্য সমস্যায় আক্রান্ত হয়েছে ৮৪০ জন।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD