1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৮:০৭ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদী জেলা জুড়ে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন

হলধর দাস | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ১২১ পাঠক

নরসিংদীতে জেলা জুড়ে যথযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। সোমবার(১৫আগস্ট)সকাল সাড়ে ছটায় নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জয়বাংলা চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, সিভিল সার্জন ডা: নুরুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মোতালিব পাঠান প্রমুখ। পরে বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক জেলা মুক্তিযোদ্ধা সংসদে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। বিকেলে নরসিংদী জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় শিল্পকলা একাডেমীতে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।

এছাড়া নরসিংদী জেলা আওয়ামী লীগ, যুবলীগ,স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, মহিলা লীগসহ অঙ্গসংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। তাছাড়া দিনব্যাপী বিভিন্ন স্কুল-কলেজসহ সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

নরসিংদীর মাধবদীতে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে আজ দিনব্যাপি কর্মসূচীতে আজ সকালে কালো পতাকা উত্তোলন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধা অর্পণ, পৌর মিলনায়তনে কোরআন খতম, আলোচনা সভা মিলাদ ও দোয়া মাহফিল সহ গণভোজের আয়োজন করা হয়।

মাধবদী শহর আওয়ামী লীগের আয়োজনে মাধবদী সতী প্রসন্ন ইনস্টিটিউশন প্র্ঙ্গণে আলোচনা সভা ও গণবিতরণ কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী ও লে: কর্ণেল (অব:) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু বীর প্রতিক এমপি।

এই কর্মসূচীতে মাধবদী শহর আওয়ামী লীগের সভাপতি মোঃ সালাউদ্দীন আহম্মেদ সভাপতিত্বে ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাধবদী পৌর মেয়র হাজী মোঃ মোশাররফ হোসেন প্রধান মানিক এর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, মাধবদী থানা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক আলহাজ্ব আলাউদ্দীন আল আজাদ, সদর থানা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বাকির চেয়ারম্যান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব কফিলউদ্দীন বাচ্ছু, সদর উপজেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব জাকির হোসেন কাউন্সিলার, সাধারণ সম্পাদক এস, এম সেলিম সিকু, মাধবদী শহর যুবলীগের সভাপতি সাইদুর রহমান পাশা ও সাধারণ সম্পাদক হাজী ইলিয়াছ সহ আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


শিবপুরের যোশরে গণভোজ:

শিবপুরের যোশর ইউনিয়ন আওয়ামীলী,যুবলীগ,ছাত্রলীগ,কৃষকলীগ,শ্রমিকলীগ যৌথভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গণভোজ,দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন শিবপুর থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য জহিরুল হক ভূঞা মোহন এমপি। বিশেষ অতিথি ছিলেন শিবপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম রাখিল,বিশিষ্ট সমাজ সেবক নরসিংদী জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রোটারিয়ান বশিরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান খান বুলু মাস্টারসহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

যোশর ইউনিয়ন পরিষদ কর্যালয় প্রাঙ্গনে ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রহমান হেকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান রাশেল আহমেদ, ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমীর কুমার বণিকসহ ইউনিয়ন আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগের নেতৃবৃন্দ।

আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে আয়োজিত গণভোজে সকলের মধ্যে মানসম্মত খাবার বিতরণ করা হয়।
তালেব হোসেন মেমোরিয়াল একাডেমিতে শোক দিবস:
শিবপুরের কামারটেক এলাকায় প্রতিষ্ঠিত ‘তালেব হোসেন মেমোরিয়াল একাডেমি’তে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচীর আয়োজন করে। বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল চিত্রাঙ্কন প্রতিযোগিতা,আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল, পুরস্কার বিতরণ উল্লেখযোগ্য।
আয়োজিত সকল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একাডেমির প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজ নরসিংদী জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক রোটারিয়ান বশিরুল ইসলাম বশির।

একাডেমি প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যাপক তফাজ্জল হোসেন। আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন প্রধান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সাংবাদিক হলধর দাস,একাডেমির প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) সজল কুমার পাল প্রমুখ। আলোচনা সভায় অষ্টম,নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীরাও আলোচনায় অংশগ্রহণ করে। আলোচনা সভার পর শ্রেণিভিত্তিক চিত্রাংকন বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এবার ভিন্নধর্মী পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কারের মধ্যে ছিল বিভিন্ন ধরনের প্যাকেটজাত খাদ্যদ্রব্য যেমন নোডলস্,হরলিক্স,বিস্কুট ইত্যাদি উল্লেখযোগ্য। শেষে দোয়া ও মিলাদ মাহফিলের পরে সকলের মধ্যে তবারক বিতরণ করা হয়।

সবুজ পাহাড় কলেজে জাতীয় শোক দিবসে বিভিন্ন কর্মসূচি:
শিবপুরের কামারটেক এলাকায় প্রতিষ্ঠিত সবুজ পাহাড় ডিগ্রী কলেজে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচীর আয়োজন করে। বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল হামদ,নাত,আবৃত্তি,আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল, পুরস্কার বিতরণ উল্লেখযোগ্য। সাংস্কৃতিক অনুষ্ঠানে মনোজ্ঞ কবিতা আবৃত্তি করেন বাংলা বিভাগের প্রভাষক সালমা রহমান।
কলেজ মিলনাযতনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট সমাজ সেবক কলেজ গভর্নিং বডির সভাপতি রোটারিয়ান মোঃ বশিরুল ইসলাম।
আলোচনা সভায় সভাপতি বশিরুল ইসলাম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভাগ্যবিনির্মাণে পরম করুনাময় আল্লাহতাআলার উপর নির্ভর করে বসে থাকলে চলবেনা। নিজের ভাগ্য গড়তে সঠিক ভাবে শিক্ষা অর্জন এবং পরিশ্রমের মাধ্যমে নিজেকে গড়ে তুলতে হবে। আল্লাহতাআলা রহমতের মালিক। তিনি তোমাদের রহমত দান করবেন। কিন্তু কাজ করতে হবে তোমাকেই। তুমি ভাল করলে তোমার মৃত্যুর পরও তোমাকে স্মরণ রাখবে। যেমন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দেশে-বিদেশে আজকে শ্রদ্ধার সাথে স্মরণ করে।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলেজ গভর্নিং বডির সাবেক সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন প্রধান, নরসিংদী জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সাংবাদিক হলধর দাস, সহকারী অধ্যাপক মোক্তার হোসেন, ইংরেজি বিভাগের প্রভাষক মোখলেছ মোল্লা, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোশাররফ হোসেন, বাংলা বিভাগের প্রভাষক আলমগীর হোসেন ভূইয়া। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রসায়ন বিভাগের প্রদর্শক ফারুক মোল্লা। আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার হিসেবে মুক্তিযুদ্ধ ভিত্তিক এবং বঙ্গবন্ধুর জীবনের উপর রচিত বিভিন্ন বই প্রদান করা হয়।

শোক দিবসে গরিবদের খাওয়ালেন বেলাবর আসলাম সানি
১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নরসিংদীর বেলাব উপজেলার চর উজিলাব ইউনিয়ন চর উজিলাব বাজারে বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ক্রোনী গ্রুপের চেয়ারম্যান মোঃ অহিদুল হক আসলাম সানির উদ্যোগে গরিব, অসহায় ও দুস্থদের মাঝে খাবার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ (১৫ আগষ্ট) সোমবার সকাল ১১ টায় উপজেলার চর উজিলাব ইউনিয়নের চর উজিলাব বাজারের বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য মোঃ অহিদুল হক আসলাম সানি পক্ষ থেকে এই খাবার বিতরণ করেন। খাবার বিতরণের পূর্বে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্যবৃন্দ, জাতীয় চার নেতাসহ সকল শহিদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

খাবার বিতরণ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, চর উজিলাব ইউনিয়নের কমান্ডার (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা মোঃমজিবুর রহমান,চর উজিলাব ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল কালাম,চর উজিলাব ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ অহিদ (মেম্বার),সোহানুর রহমান সুহেল,সংরক্ষিত মহিলা সদস্য রহিমা বেগম’ প্রমুখ।

মনোহরদীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত:
মনোহরদীতে নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।দিবসটি উপলক্ষে ১৫ আগস্ট (সোমবার) সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাসেম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনোহরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম খান বিরু।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লায়ন এম এস ইকাবাল আহমেদ,মহিলা ভাইস চেয়ারম্যান আফরুজা সুলতানা রুবি , সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড, ফজলুল হক সাধারণ সম্পাদক বাবু প্রিয়াশিষ রায়, পৌর সভার মেয়র আমিনুর রশিদ সুজন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যাপক সাদেকুর রহমান মনোহরদী থানা অফিসার ইনচার্জ মোঃ ফরিদ উদ্দিন, মনোহরদী থানা অফিসার ( তদন্ত) মোঃ জহিরুল আলম,উপজেলা সাবেক মুক্তি যুদ্ধা কমান্ডার মতিউর রহমান তারা, উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD