1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৮:২৩ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বিএন‌পি আরেকটি ১৫ আগস্ট ঘটাতে চায় : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ৬৬ পাঠক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ২১ শে আগস্টের গ্রেনেড হামলার মূলহোতা তৎকালীন সরকার। জজ মিয়ার নাটক থেকে শুরু করে সব কিছু এখন সুস্পষ্ট। ’৭১ এর ঘাতক, ’৭৫ এর ঘাতক, ২০০৪ এর ২১ আগস্টের ঘাতক, ২০১৩-১৪ সালের অগ্নি সন্ত্রাসি ঘাতক এরা সব এক ও অভিন্ন। তারা এখন আবার আস্ফালন করছে, আরেকটি ১৫ আগস্ট ঘটাতে চায়।

তিনি বলেন, আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সজাগ থাকতে হবে। সতর্ক থাকতে হবে। যে বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়েছেন, যে বঙ্গবন্ধু আমাদের মুক্তির পথ দেখিয়ে গেছেন, যে পথে তার কন্যার নেতৃত্বে আমরা এগিয়ে চলেছি সে পথ কোন দিন সহজ ছিল না। সে পথে বার বার কাটা বিছিয়ে দিয়েছে, বার বার বোমা গ্রেনেড পুতে রেখেছে ছুঁড়েছে এই ঘাতকের দল। আজকেও তারা একই ভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে প্রেস ক্লাবে আইভি রহমান পরিষদ আয়োজিত আইভি রহমান স্মরণে আলোচনা সভায় শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

প্রয়াত আইভি রহমানকে সরণ করে শিক্ষামন্ত্রী বলেন, প্রয়াত আইভি রহমান একজন মহীয়সী নারী, যিনি কর্মীবান্ধব নেতা, একজন সফল স্ত্রী, সফল মা এবং আমাদের সকলের কাছে অনুকরণীয় নারী নেত্রী। আমরা রাজনীতিতে যারা আছি তারা তার কাছ থেকে অনেক কিছু শিখেছি। তার জীবন থেকে আমাদের অনেক কিছু অনুসরণীয় আছে।

ডা. দীপু মনি বলেন, নির্বাচনকে সামনে রেখে অপরাজনীতি যারা করছেন, এই যে যে অপশক্তি আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রাকে যারা ব্যাহত করতে চায় সেই অপশক্তি প্রায়শই শিক্ষা অঙ্গনকে বেছে নেয়। অরাজকতা যারা করছে এইগুলো প্রশ্রয় দেয়ার কোন সুযোগ নেই। আমরা কঠোর হাতে সেগুলোকে দমন করবো।

ছাত্রছাত্রীরা শিক্ষকের কাছে কোচিং না করলে তাদের ভিন্ন চোখে দেখেন। তাদের ফেল করিয়ে দেন- এক সাংবাদিকের এমন তথ্যের ভিত্তিতে শিক্ষামন্ত্রী বলেন, এটা অনৈতিক। কোচিং এমনিতে দরকার হতে পারে। আমাদের দেশের ক্লাসের সাইজ যেরকম তাতে প্রত্যেক শিক্ষার্থীকে সমানভাবে মনোযোগ দেয়ার পরিবেশ আমরা এখনো তৈরি করতে পারিনি। আমাদের ক্লাস সাইজকে ৩০, ৩৫, ৪০ এর মধ্যে সীমাবদ্ধ করতে হবে। এর বেশি হলে এক জন শিক্ষকের পক্ষে ক্লাসের সকল শিক্ষার্থীর দিকে একজন শিক্ষকের সমান মনোযোগ দেয়া সম্ভব হয় না। কাজেই কারো কারো দুর্বলতা থেকে যেতে পারে।

তিনি বলেন, কেউ কেউ বাড়িতে পরিবার থেকে পড়াশোনার সহযোগিতা পায় না। কাজেই কোচিং এর প্রয়োজন পড়তে পারে। অন্যান্য দেশেও কোচিং এর ব্যবস্থা আছে। কিন্তু কোচিং এর সমস্য হচ্ছে, একজন শিক্ষক ক্লাসে ভালো পড়ান বা না পড়ান, নিজের ক্লাসের ছাত্রছাত্রীদের তার কাছে পড়তে বাধ্য করেন, তাকে কম নম্বর দেন, ফেল করিয়ে দেন, এটা খুবই অনৈতিক। এটি অপরাধজনক একটি কাজ। সেটি যাতে না করতে পারে এর জন্য আমাদের প্রস্তাবিত শিক্ষা আইনে সুস্পষ্টভাবে নিষেধ করা হয়েছে। এবং এটি বন্ধ করার প্রস্তাব সেখানে আছে।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD