1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৭:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

দীর্ঘপ্রতীক্ষার পর উন্মুক্ত হলো আইফোন ১৪ প্রো ও প্রো-ম্যাক্স, ফিচার ও দাম

বিজ্ঞা ও প্রযুক্তি | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৯৭ পাঠক

সাম্প্রতিক সময়ের সেরা আপগ্রেড নিয়ে বাজারে এসেছে আইফোন ১৪ সিরিজ। বর্তমানে প্রো, প্রো-ম্যাক্স, প্লাস এবং রেগুলার- এই চারটি ফোন রয়েছে নতুন এই ফ্ল্যাগশিপ সিরিজটিতে। এগুলোর মধ্যে আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্লাস ফোন দুটি আগেই উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি।

তবে এই সিরিজের সবচেয়ে চমৎকার হলো আইফোন ১৪ প্রো এবং ১৪ প্রো-ম্যাক্স। এই ফোন দুটিতেই পিল শেপড নচ ডিজাইন দেওয়া হয়েছে। অ্যাপল থাকে এটিকে ‘ডায়নামিক আইল্যান্ড’ বলা হয়েছে। ভারতীয় মুদ্রায় আইফোন ১৪ প্রো’র দাম ১ লাখ ২৯ হাজার ৯০০ রুপি থেকে। আইফোন ১৪ প্রো ম্যাক্সের-এর দাম শুরু হচ্ছে ১ লাখ ৩৯ হাজার ৯০০ রুপি থেকে।

ফোন দুটিতে রয়েছে অ্যাপলের লেটেস্ট এ১৬ বায়োনিক চিপ, স্যাটেলাইট কানেক্টিভিটি সাপোর্ট। সব মিলিয়ে আগের প্রো মডেলগুলোর তুলনায় আইফোন ১৪ প্রো মডেলগুলো অনেক আপডেট।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

ডিজাইন– আইফোন ১৪ প্রো মডেলগুলোতে ডায়নামিক আইল্যান্ড বা পিল শেপড নচ দেওয়া হয়েছে। রিয়ার প্যানেল ডিজাইন একই থাকছে আইফোন ১৩ প্রো সিরিজের মতোই। হাই-অ্যান্ড সেন্সর সহযোগে ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম থাকছে দুটি ফোনেই।

ডিসপ্লে– আইফোন ১৪ প্রো ফোনে একটি ৬.১ ইঞ্চির লিকুইড রেটিনা ডিসপ্লে দেওয়া হয়েছে। অন্যদিকে আইফোন ১৪ প্রো ম্যাক্সে রয়েছে বেশকিছুটা বড় ৬.৭ ইঞ্চির ডিসপ্লে। যার ব্রাইটনেস ১৬০০ নিটস, ডলবি ভিসন সাপোর্ট এবং এইচডিআর১০ সাপোর্ট করে। অলওয়েজ অন ডিসপ্লে, প্রোমোশন ১২০এইচজেড রিফ্রেশ রেট এবং ওয়াইড কালার গ্যামুট সাপোর্ট করে।

প্রসেসর– এই সিরিজের প্রো মডেলটিতে এ১৬বায়োনিক চিপসেট দেওয়া হয়েছে, যা 4এনএম ম্যানুফ্যাকচারিং প্রসেস ব্যবহার করে এবং ৬ কোর সিপিইউ দ্বারা নির্মিত।

ক্যামেরা– নতুন আইফোন ১৪ প্রো এবং ১৪ প্রো-ম্যাক্স ফোন দুটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগা পিক্সেল। এই প্রথম বার আইফোনে এমন ক্যামেরা দেওয়া হলো। সেকেন্ডারি সেন্সর হিসেবে ফোন দুটিতে রয়েছে ১২ মেগা পিক্সেল আলট্রাওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ১২ মেগা পিক্সেল টেলিফটো লেন্স। যা জুম লেন্স হিসেবে কাজ করবে।

ব্যাটারি– অ্যাপল বলছে, আইফোন ১৪ প্রো মডেলগুলো একবার চার্জ দিলেই এক দিনের ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। তারা আরও দাবি করছে, আগেরগুলোর তুলনায় নতুন প্রো মডেলগুলোর ব্যাটারি পারফরম্যান্স অনেক ভালো।

সফটওয়্যার – আইফোন 14 সিরিজ় সফটওয়্যারের দিক থেকে iOS 16 আউট অফ দ্য বক্স সফটওয়্যার দ্বারা চালিত হবে।

ভ্যারিয়েন্ট – চারটি ভ্যারিয়েন্ট রয়েছে এই ফোনের – 128GB, 256GB, 512GB এবং 1TB।

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max: দাম ও উপলব্ধতা

iPhone 14 Pro-র বেস মডেল অর্থাৎ 128GB ভার্সনের দাম 1,29,900 টাকা। অন্য দিকে 256GB, 512GB এবং 1TB মডেলগুলির দাম যথাক্রমে 1,39,900 টাকা, 1,59,900 টাকা, এবং 179,900 টাকা। আবার iPhone 14 Pro Max-এর বেস 128GB স্টোরেজ মডেলের দাম 1,39,900 টাকা। এর 256GB, 512GB এবং 1TB মডেলগুলির দাম যথাক্রমে 1,49,900 টাকা, 1,69,900 টাকা এবং 1,89,900 টাকা।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD