1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

শান্ত সমুদ্রে তিমির ধাক্কায় ২৮ ফুটের বোট উল্টে ৫ জন নিহত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২
  • ২৭৮ পাঠক

নিউজিল্যান্ডে শান্ত সমুদ্রে নৌকাডুবি। সন্দেহ, অতিকায় তিমির ধাক্কায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় ২৮ ফুটের চার্টার্ড বোটটি। পানিতে ডুবে মৃত্যু হয়েছে পাঁচ জনের। ছ’জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

নিউজিল্যান্ডের দ্বীপশহর কাইকউরায় ২৮ ফুটের একটি চার্টার্ড বোট নিয়ে সমুদ্রে নেমেছিলেন ১১ জন। শান্ত সমুদ্রে বোট চলছিল স্বচ্ছন্দে। আচমকাই কেঁপে ওঠে বোট। তার পর তা উল্টে যায়।

পুলিশের ডুবুরিরা দ্রুত জলে নেমে উদ্ধারকাজ শুরু করেন। পাঁচ জনের মৃতদেহ উদ্ধার হয়। ছ’জনকে পানি থেকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। তাঁদের মধ্যে এক জনের অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ক্রাইস্টচার্চের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

পুলিশ ও বিশেষজ্ঞদের অনুমান, সম্ভবত একটি অতিকায় তিমি তলা থেকে বোটটিতে ধাক্কা মারে। পানি শান্ত হলেও তিমির ধাক্কা সইতে পারেনি ২৮ ফুটের বোটটি। তা উল্টে যায়। যেখানে ঘটনাটি ঘটেছে সেখানে হাম্পব্যাক তিমির আনাগোনা রয়েছে বলে জানিয়েছেন কাইকউরার মেয়র ক্রেগ ম্যাকলে। তবে এর আগে এমন ঘটনার কথা শোনা যায়নি বলেও জানিয়েছেন তিনি।

কাইকউরায় সমুদ্র অত্যন্ত গভীর। তাই ওই এলাকায় তিমি, ডলফিনের দেখা মেলে । তা দেখতে প্রতি বছরই বহু পর্যটক আসেন। তবে সরাসরি বোটে ধাক্কা মারার মতো ঘটনা আগে কখনও ঘটেছে বলে মনে করতে পারছেন না স্থানীয়রা। যদিও সেই সম্ভাবনা যে উড়িয়ে দেওয়া যায় না, তাঁরা তা-ও বলছেন।–আনন্দবাজার



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD