1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মাধবদীতে সমবায় প্রতিমন্ত্রী- স্বার্থবাদীদের সঙ্গে সিন্ডিকেট ছিল মন্ত্রণালয়ের

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৩১৪ পাঠক

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, ‘সমবায়ী স্বার্থবাদীদের মন্ত্রণালয়ের স্বার্থবাদীদের সিন্ডিকেট ছিল। বর্তমান সচিব, নিবন্ধক ও আমরা একটি লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি।’ গতকাল শনিবার (২৪ সেপ্টেম্বর) নরসিংদীর মাধবদীতে সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেডের ৩৯তম বার্ষিক সাধারণ সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন। সভায় প্রধান অতিথি ছিলেন প্রতিমন্ত্রী।

সভায় প্রতিমন্ত্রী বলেন, ‘আমি সমবায় মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্বে আসার পর তিন জন সচিব পরিবর্তন হয়েছেন। কারণ এই তিনজনেরই তিন রকম পরিকল্পনা ছিল। এ ছাড়া একজন নিবন্ধক ও মহাপরিচালক পরিবর্তন হয়েছেন। এখানকার সমবায়ী কায়েমী স্বার্থবাদীর সঙ্গে মন্ত্রণালয়ের স্বার্থবাদীদের সিন্ডিকেট ছিল। কারণে এই সংকট, অন্যায়-অবিচার, শোষণ থেকে বেরিয়ে আসতে গেলে একমত, একপ্রাণ হওয়া ছাড়া কোনো পথ ছিল না।’

সমবায়ীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, ‘আপনাদের সৌভাগ্য, আমি স্বীকার করছি আমাদের বর্তমান সচিব, নিবন্ধক ও আমরা একটি লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি। এখানে আমাদের মধ্যে কোনো দিমত নেই।’

মিলের কটন প্রধান কার্যালয় প্রাঙ্গণে শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে সভা অনুষ্ঠিত হয়। এতে সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেডের সভাপতি ও মাধবদী পৌর মেয়র মোশাররফ হোসেন প্রধান এর সভাপতিত্বে এ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী ও নরসিংদী-১(সদর) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম হীরু (বীর প্রতীক)এমপি, নারায়ণগঞ্জ -২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু এমপি, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ মশিউর রহমান এনডিসি ও সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ডক্টর তরুণ কান্তি শিকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার প্রমূখ।

সভায় বক্তারা বলেন, বিগত সময় এখানে যারা দায়িত্বে ছিলেন তাদের অনেকেই শতবর্ষী গাছ ও কটন মিলের মূল্যবান যন্ত্র বিক্রির সিংহভাগ অর্থ সাবাড় করেছেন। উন্নয়নের নামে শুধু কমিটি বাণিজ্য ছাড়া দৃশ্যমান আর কোনো উন্নয়ন তাদের দ্বারা সম্ভব হয়নি তবে বর্তমান কমিটি বিগত কমিটির চেয়ে অনেক শক্তিশালী।

ব্যাপক অনিয়মের কারণে ২০১৬ সালে কমিটি ভেঙে দিয়ে সর্বশেষ এডহক কমিটির দায়িত্ব হিসেবে সমিতির সভাপতি ছিলেন নরসিংদী আঞ্চলিক সমবায় প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. আশরাফুল ইসলাম। এরপর ১১ সদস্য কমিটিতে সভাপতির দায়িত্বে আসেন মাধবদী পৌরসভার মেয়র হাজী মোশাররফ হোসেন প্রধান মানিক, সহ-সভাপতি মুহাম্মদ আওলাদ হোসেন ও মো. জাকির হোসেন (কমিশনার), সদস্য রয়েছেন মো. সিরাজুল ইসলাম, মো. আলমগীর হোসেন, মো. মোমেন খান, মোহাম্মদ মনোয়ার হোসেন, মো. দেলোয়ার হোসেন (কমিশনার) এবং সরকার মনোনিত সদস্য হলেন, মো. আশরাফুল ইসলাম, মো. সালমান ইকবাল, মো. শাহাদাতুল হক।    



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD