1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদ চেয়ারম্যান ২৭ জন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ২৯৭ পাঠক

দেশের ৬১ জেলা পরিষদ নির্বাচনে ২৭ জন চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে। এর আগে ১৯ জেলার একক প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। মনোনয়ন যাচাই-বাছাইয়ে তিন জনের প্রার্থিতা বাতিল হওয়ায় সে সংখ্যা বেড়ে দাঁড়ায় ২২ জনে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন সে সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ জনে।

আট বিভাগের মধ্যে ঢাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যানের সংখ্যা বেশি। এই বিভাগে ৭ জেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন। দ্বিতীয় অবস্থানে রয়েছে রাজশাহী ও বরিশাল বিভাগ। এ দুই বিভাগের প্রতিটিতে পাঁচ জেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। রংপুর বিভাগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তিন জেলায়।

এবারের জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৭ জন, সংরক্ষিত পদে ১৯ জন, সাধারণ সদস্য পদে ৬৮ জন এবং তিন পদে সব মিলিয়ে ১১৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

রোববার প্রার্থিতা প্রত্যাহার শেষে রিটার্নিং কর্মকর্তাদের পাঠানো তথ্য একীভূত করে নির্বাচন কমিশনের (ইসি) তৈরি করা প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক আসাদুজ্জামান আরজু এটি নিশ্চিত করেন।

ইসির তথ্য অনুযায়ী ৬১ জেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ১৬২ জন। তার মধ্যে বাছাই শেষে বৈধতা পেয়েছেন ১৪২ জন। বর্তমানে চেয়ারম্যান পদে ভোটের মাঠে রয়েছে ৯০ জন। সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র জমা পড়ে ১ হাজার ৯৮৩টি। বৈধতা পেয়েছে ১ হাজার ৭৪টি। তবে বর্তমানে ভোটের মাঠে রয়েছেন ১ হাজার ৫০৫ জন। এ পদে বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ৬৮ জন।

সংরক্ষিত সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ৭১৫ জন, যাদের মধ্যে বৈধতা পেয়েছেন ৬৭৩ জন। বর্তমানে ভোটের মাঠে রয়েছেন ৬২০ জন। বিনা ভোটে নির্বাচিত হয়েছেন ১৯ জন।

ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল রোববার। প্রতীক বরাদ্দ হবে ২৬ সেপ্টেম্বর সোমবার। আর ভোটগ্রহণ ১৭ অক্টোবর।

জেলা পরিষদ চেয়ারম্যান পদে যে ২৭ জেলায় প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন সেগুলো হলো: ঢাকা বিভাগে ঢাকা, নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, টাঙ্গাইল, শরীয়তপুর, মুন্সীগঞ্জ ও মাদারীপুর; ময়মনসিংহ বিভাগে জামালপুর; বরিশাল বিভাগে বরিশাল, ঝালকাঠি, বরগুনা, ভোলা ও পিরোজপুর; রাজশাহী বিভাগে চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, নাটোর, নওগাঁ ও পাবনা; রংপুর বিভাগে লালমনিরহাট, কুড়িগ্রাম ও ঠাকুরগাঁও, চট্টগ্রাম বিভাগে কুমিল্লা, লক্ষ্মীপুর ও ফেনী; সিলেট বিভাগে মৌলভীবাজার ও সিলেট এবং খুলনা বিভাগে বাগেরহাট।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD