1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:০১ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে সড়ক নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা, র‌্যালী ও লিফলেট বিতরণ

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ২৯৫ পাঠক

“আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি” এই শ্লোগানকে সামনে রেখে নরসিংদীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে। ২২ অক্টোবর দুপুরে দিবসটি উপলক্ষে রায়পুরা উপজেলায় দুর্ঘটনা কবলিত নীলকুঠি নামক এলাকার মাহমুদাবাদ রাজি উদ্দিন আহমেদ রাজু উচ্চ বিদ্যালয় মাঠে এক আলোচনা সভা শেষে র‌্যালী ও লিফলেট বিতরণ করা হয়েছে। এই জনসচেতনতামুলক কর্মসূচীতে অংশ নেন সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তর-অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, শিক্ষক- শিক্ষার্থী, যানবাহনের মালিক ও চালক, নিরাপদ সড়ক চাই নরসিংদী জেলা শাখার সদস্যবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার হাজারো মানুষ।

আলোচনা সভার শুরুতেই বেলুন উড়িয়ে এর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নঈম মোহাম্মদ মারফ খান। তিনি আলোচনা সভায় বক্তব্য শেষে অতিথিবৃন্দদের নিয়ে র‌্যালী ও লিফলেট বিতরণ করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ এস এম ইবনুল হাসান এর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, নরসিংদী সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী হামিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সত্যজিৎ কুমার ঘোষ, রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাদেক, রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর হোসেন, পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) নরসিংদীর সাখাওয়াত হোসেন, রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আজিজুর রহমান, ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ীর পরিদর্শক নুর হায়দার তালুকদার, নিরাপদ সড়ক চাই নরসিংদী জেলা শাখার সভাপতি এডভোকেট সোহরাব হোসেন ভূঁইয়া সোহাগ, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান, নরসিংদী আন্তঃজেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর, নরসিংদী জেলা পরিবহন মালিক সংগঠনের সাধারণ সম্পাদক জাকির হোসেন মৃধা,রাজি উদ্দিন আহমেদ রাজু উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর শিক্ষার্থী আফসানা আক্তার প্রমূখ।

নিরাপদ সড়কের উপর বিভিন্ন কুইজ প্রযোগিতা অনুষ্ঠিত হয়। কুইজে শিক্ষার্থী সহ উপস্থিত সবাই অংশ গ্রহন করেন। পরে বিজয়ীদেরকে পুরস্কার প্রদান করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নঈম মোহাম্মদ মারফ খান বলেছেন, নিরাপদ সড়ক নিশ্চিত করতে সবচেয়ে বেশি সচেতন হতে হবে নিজেকে। তবেই আমাদের দেশে সড়ক দুর্ঘটনা রোধ হবে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সড়কে চলাচল করতে হলে ডান দিক দিয়ে দেখে শুনে চলতে হবে। এবং সড়ক আইন মেনে গাড়ি চালকদের গাড়ি চালাতে আহবান জানান তিনি।
এছাড়া এই জেলার ৫২ কিলোমিটার মহাসড়কে বিভিন্ন বাসস্ট্যান্ডে গাড়ি থামানোর জন্য বাস ‘বে’ ব্যবহার ও দখলমুক্ত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

-খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD